বাংলায় দৈনিক সংক্রমণ ১৮ হাজার পার, মৃত্যু শতাধিক

দ্য ওয়াল ব্যুরো: রোজ একটা করে নতুন মাইল স্টোন। ফের দৈনিক কোভিড সংক্রমণে রেকর্ড বাংলার। একদিনে আক্রান্ত হলেন ১৮ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে শতাধিক।

এদিন স্বাস্থ্য ভবন যে বুলেটিন দিয়েছে তাতে দেখা যাচ্ছে রাজ্যে গত চব্বিশ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ১০২ জন। কোভিড আক্রান্ত হয়ে রাজ্যে মৃত্যু হয়েছে ১০৩ জনের।

গত চব্বিশ ঘণ্টায় সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর চব্বিশ পরগনা। এই জেলায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯৮২ জন। তারপরেই রয়েছে কলকাতা। মৃত্যুতে শীর্ষে কলকাতাই। মারা গিয়েছেন ২৫ জন।

বাংলায় সংক্রমণ যে বল্গাহীন এ ব্যাপারে কোনও সন্দেহ নেই। কোভিড মোকাবিলায় এদিন একাধিক ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে রাজ্যে সমস্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। কারণ লোকাল ট্রেনে বেশি গাদাগাদি হয়। দূরত্ব বিধির বালাই থাকে না। তা ছাড়া মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, ভিন রাজ্য থেকে যে দূরপাল্লার ট্রেন বা বিমান আসবে সেই যাত্রীদের কাছে থাকতে হবে ৭২ ঘণ্টার মধ্যে টেস্ট হওয়া অ্যান্টিজেন রিপোর্ট। কারও কাছে সেই রিপোর্ট না থাকলে স্টেশনে বা বিমানবন্দরে অ্যান্টিজেন টেস্ট করানো হবে। নেগেটিভ হলে কোনও সমস্যা নেই। কিন্তু যদি কারও রিপোর্ট পজিটিভ আসে তাঁকে অন্তত ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হবে। এ ছাড়া মেট্রো রেল এবং সরকারি পরিবহণও ৫০ শতাংশ চলবে বৃহস্পতিবার থেকে।

ব্যাঙ্কের কাজের সময়েও বেঁধে দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। বলা হয়েছে সকাল ১০টা থেকে দুপুর দুটো পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক। গয়নার দোকান খোলা থাকবে বেলা ১২টা থেকে দুপুর তিনটে পর্যন্ত।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More