জল্পনা উস্কে রাজধানী সফরে অমিত শাহের কাছে অমরিন্দর, এখনও সনিয়া-সাক্ষাত্ হয়নি

0

দ্য ওয়াল ব্যুরো: বুধবার সন্ধ্যায় চলতি রাজধানী সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (amit shah) সঙ্গে দেখা করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে সম্প্রতি ইস্তফা দেওয়া ক্যাপ্টেন অমরেন্দ্র সিং (amrinder singh)। গতকাল শোনা গিয়েছিল, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার কাছেও যেতে পারেন তিনি। পঞ্জাব কংগ্রেসের (punjab congress) অভ্যন্তরীণ কলহের মধ্যে অমরেন্দ্রের অন্যতম শীর্ষ বিজেপি নেতার সঙ্গে বৈঠক কি তাঁর ভবিষ্যত্ রাজনীতির রূপরেখা (poilitical roadmap) স্থির করতেই, এহেন জল্পনা তৈরি হয়েছে। পঞ্জাবে বিধানসভা ভোটের কয়েক মাস বাকি থাকতে তাঁকে সরিয়ে কংগ্রেস হাইকম্যান্ড দলিত চরণজিত চান্নিকে মুখ্যমন্ত্রী করায় ক্ষুব্ধ, অপমানিত বোধ করছেন অমরেন্দ্র। আবার  তাঁকে অস্বস্তিতে ফেলতে যে নভজ্যোত সিং সিধুকে আনা হয়েছিল, তিনি গতকালই প্রদেশ কংগ্রেস সভাপতি পদে ইস্তফা দিয়েছেন। সব মিলিয়ে পঞ্জাব কংগ্রেসের তীব্র অন্তর্কলহের মধ্যেই শাহ-ক্যাপ্টেন সাক্ষাত্।

বৈঠকের পর অমরেন্দ্র ট্যুইট করেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দীর্ঘদিন ধরে চলা কৃষক আন্দোলন নিয়ে আলোচনা করেছেন। তাঁকে নয়া কৃষি আইন বাতিল, ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করে সমস্যা সমাধানের আবেদন করেছেন।

 

দুদিনের রাজধানী সফরে অমরেন্দ্র  দুদফায় মুখ্যমন্ত্রী হওয়ার, দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের  সুযোগ  দেওয়ায় ধন্যবাদ দিতে কংগ্রেস অন্তর্বর্তী সভানেত্রী সনিয়া গাঁধীর (sonia gandhi) সঙ্গে দেখা করবেন বলেও গতকাল দাবি করেছিল কয়েকটি সূত্র। তাঁর ঘনিষ্ঠ একটি সূত্রে বলা হয়,  উনি এআইসিসি প্রধান সনিয়া গাঁধীর সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করবেন।

ঘটনাচক্রে অমরেন্দ্র কিন্তু অমিত শাহের সঙ্গে দেখা করলেও এখনও সনিয়ার কাছে যাননি।

মুখ্যমন্ত্রী পদ ছাড়ার পর থেকেই তাঁর বিজেপিতে (bjp) ঢোকার জল্পনা ঘিরে অমরেন্দ্রর ওপর নজর রাখছে কংগ্রেস। তাঁর শিবির থেকেও বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠকের পরিকল্পনার কথা জানানো হয়নি। পঞ্জাবের বিজেপি নেতারাও জানিয়েছিলেন, কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে অমরেন্দ্রর কোনও আসন্ন বৈঠকের কথা তাঁদের জানা নেই।

১৯ জুলাই পঞ্জাব প্রদেশ সভাপতি হন সিধু। কিন্তু গতকাল চান্নি মন্ত্রিসভার দপ্তর বন্টনের পরই ইস্তফা দেন। তাঁর কিছু অনুগামীও পদত্যাগ করেন। চান্নি আজ বলেন, এখানে ইগোর কোনও ব্যাপার নেই। তিনি সিধুকে আলোচনায় আমন্ত্রণ জানাতে আগ্রহী।

.

 

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.