মহিলা পুলিশকর্মীদের কাজের সুবিধায় স্কুটি দিচ্ছে নীতীশ সরকার, সব থানায় মহিলা হেল্প ডেস্কও

0

দ্য ওয়াল ব্যুরো: বিহারে (bihar) মহিলা পুলিশকর্মীদের (women policeman) কাজের সুবিধার জন্য স্কুটি (scooty), টু হুইলারের ব্যবস্থা করছে নীতীশ কুমার সরকার (nitish government)। কোথাও নারী, শিশু নিগ্রহের খবর পাওয়া মাত্র যাতে তাদের পক্ষে ঘটনাস্থলে ছুটে যাওয়া সম্ভব হয়, সেজন্যই এহেন পদক্ষেপ জেডি (ইউ) জোট সরকারের।ল পাশাপাশি রাজ্যের সব থানায় মহিলা হেল্প ডেস্ক (women help desk) তৈরির প্রক্রিয়াও শুরু হয়েছে বলে খবর। পুলিশের সদর দপ্তরের তৈরি অ্যাকশন প্ল্যান অনুসারে মহিলা হেল্প ডেস্ক চালাবেন মহিলা পুলিশ অফিসার (সাব ইনস্পেক্টর) ও কনস্টেবলরা।

প্রথম ধাপে মহিলা হেল্প ডেস্ক তৈরির জন্য ৫০০ থানাকে বাছাই করা হয়েছে। ১ লাখ টাকা করে দেওয়া হবে প্রতিটি থানাকে। নির্ভয়া তহবিল গঠন করেছিল বিহার সরকার।  সেই তহবিল থেকেই হেল্প ডেস্ক স্থাপনে সব থানাকে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। বিহার সরকার এজন্য ৫  কোটি টাকা অনুমোদনও করেছে। সারা বিহারে ১১৯৬টি থানা আছে।  প্রথম দফায় ৫০০ থানায়  কাজ হওয়ার পর দ্বিতীয় ধাপে বাকি থানাগুলিকে এই প্রকল্পে যুক্ত করা হবে বলে জানা গিয়েছে।
বিহার  সরকারের এহেন উদ্যােগকে সাধুবাদ জানিয়ে মন্ত্রী সঞ্জয় কুমার ঝা এটি মহিলা ও শিশুদের ওপর অপরাধ রোধে বিরাট মহান উদ্যোগ বলে  দাবি করে ট্যুইট করেন, এবার মহিলা পুলিশকর্মীরা স্কুটি পাবেন।  মহিলাদের সমস্যা মোকাবিলায় দ্রুত সমাধান সুনিশ্চিত হবে এতে।

 

 

You might also like
Leave A Reply

Your email address will not be published.