নবজাতকদের সদস্যপদ দেবে ইস্টবেঙ্গল, অভিনব সিদ্ধান্ত ক্লাবের কর্মসমিতিতে

দ্য ওয়াল ব্যুরো: অভিনব সিদ্ধান্ত নিল ইস্টবেঙ্গল ক্লাব। বলা যেতে পারে শতবর্ষ স্পেশাল! নবজাতকদের সদস্যপদ দেবে ক্লাব।

 

শনিবার ছিল ইস্টবেঙ্গলের কর্মসমিতির বৈঠক। সেখানে সিদ্ধান্ত হয়েছে, ইস্টবেঙ্গল পরিবারের নবজাতকদের সদস্য পদের জন্য ক্লাবে আবেদন করা যাবে। তাদের ১৮ বছর বয়স হলে ক্লাবের সদস্য পদ দেওয়া হবে।

 

নিঃসন্দেহ ভারতীয় ফুটবলে এমন সিদ্ধান্ত অভিনব। ইস্টবেঙ্গল, মোহনবাগান এমনকি মহামেডানের সমর্থকরাও পারিবারিক সূত্রে আবেগপ্রবণ। সেদিক থেকে ইস্টবেঙ্গল ক্লাব যেন প্রজন্ম তৈরির অনুশীলন শুরু করে দিল।

 

প্রাপ্তবয়স্করাও সদস্যপদের জন্য আবেদন করতে পারেন। তবে মেম্বারশিপ পাওয়ার ক্ষেত্রে গত তিন থেকে পাঁচ বছরে তাঁদের কার্যকলাপ নিয়ে পর্যালোচনা করবে ক্লাব। তারপরই সদস্যপদ দেওয়া হবে।

 

আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে শতবর্ষে পা দেওয়া ক্লাবটির কর্মসমিতির সভায়। বলা হয়েছে গত তিন বছর যাঁরা সদস্যপদ রিনিউ করতে পারেননি তাঁরাও সদস্যপদ রিনিউ করার সুযোগ পাবেন। তবে চিঠি বা ই-মেল মারফত তাঁদের ক্লাব সভাপতি বা সচিবের সঙ্গে যোগাযোগ করতে হবে।

 

২৭ তারিখ ডার্বি। বস্তুত এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বি দিয়েই আইএসএল অভিযান শুরু করছে লাল-হলুদ। ক্লাবের কর্মসমিতি ঠিক করেছে ওই দিন দূরত্ব বিধি বজায় রেখেই ইস্টবেঙ্গল মাঠে জায়ান্ট স্ক্রিনে ডার্বি দেখানো হবে।

 

সন্দেহ নেই নবজাতকদের সদস্যপদ দেওয়ার সিদ্ধান্ত নজিরবিহীন। শ্রী সিমেন্ট ক্লাবের স্পনসর হয়ে আসার পর বেশ কয়েকটি অভ্যন্তরীণ বিষয় নিয়ে আলোচনা চলছিল। অভিযোগ উঠছিল, বর্তমান শাসক গোষ্ঠী বেছে বেছে সদস্য পদ দিচ্ছে এবং ভুয়ো সদস্যদের রেখে দিয়েছে। কার্যত সেই সমালোচনা বন্ধ করতেই নতুন সদস্য পদের নয়া দিগন্ত খুলে দিল লেসলি ক্লডিয়াস সরণির ক্লাবটি।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More