শীতের হেঁশেলে বাজিমাত করতে হাজির হট চকোলেট বম্ব, শিখে নিন আপনিও

দ্য ওয়াল ব্যুরো: শীত এসে কড়া নাড়ছে দরজায়। নতুন খাবার ট্রাই করার এই তো সময়। এই সময় অনেকেই ঝোঁকেন মরশুমি সবজি, গরম পানীয় ইত্যাদির দিকে। যা শরীরকে গরম রাখবে আবার যোগান দেবে পুষ্টিও। তাই স্যুপ থেকে সবজির তরকারি – সবই থাকে ডায়েট চার্টে। কিন্তু চকোলেট তো সবসময়ের প্রিয়! আর হট চকোলেট সব ঋতুতেই জিভে জল আনে। দুধের সঙ্গে কোকো পাউডার মিশিয়ে বানানো হয় এই হট চকোলেট। এর স্বাদ আপনাকে দিতে পারে স্বর্গীয় অনুভূতি!

এমুহূর্তে নেট দুনিয়াতে সেই হট চকোলেট বম্বই হল বর্তমানে সবচেয়ে বেশি ট্রেন্ডিং ডিশ। ইতিমধ্যেই ফুড ব্লগাররা ঝাঁপিয়ে পড়েছেন এর ওপর। আপাতত ইনস্টাগ্রামের সবথেকে ভাইরাল ফুড ভিডিওর তকমা জিতে নিয়েছে ‘হট চকোলেট বম্বস’।

হট চকোলেটের উপাদানগুলো দিয়েই তৈরি হয় হট চকোলেট বম্বস। তবে হট চকোলেট বম্বের প্রতি আকর্ষণের জায়গাটা আলাদা। হট চকোলেট বম্ব দেখতেও এত সুন্দর, যা পরিবেশনের আগেই মন কেড়ে নেয় খাদ্যরসিক মানুষের।

হট চকোলেট বানানোর সব উপাদান একটি গোলকের মধ্যে ভরা হয়। তারপর সেটাকে শক্ত করার জন্যে ফ্রিজে রাখা হয় কিছুক্ষণের জন্য। একবার হট চকোলেট বম্ব তৈরি হয়ে গেলে এর উপরে ঢেলে দিতে হবে গরম দুধ। এই রেসিপি এখন ইনস্টাতে ভীষণই পপুলার, চাইলে আপনিও ট্রাই করে দেখতে পারেন একবার।

ইনস্টাতে এই রেসিপি ভাইরাল হওয়ার পর ফুড ব্লগাররা নিজেদের পছন্দ মতো আকারে, সাউজে তৈরি করছেন হট চকোলেট বম্ব। যেমন একজন ব্লগার পিপারমেন্টের স্বাদযুক্ত একটি হট চকোলেট বম্ব বানিয়েছেন। আবার অন্য একজন স্নোফ্লেকের আকারে হট চকোলেট বম্ব তৈরি করেছেন।

তবে সবকিছুর আগে যেটা খেয়াল রাখতে হবে, তা হল একটি ঠিকঠাক কাপ নিতে হবে যাতে আপনি ভাল ভাবে হট চকোলেট বম্বকে রাখতে পারেন। আর তারপর এতে শুধু দুধ ঢেলে দিতে হবে, তাহলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু হট চকোলেট বম্ব।

খুব সহজেই নিজের বাড়িতে বানিয়ে ফেলতে পারেন এই হট চকোলেট বম্ব। বাজি ধরে বলা যায়, আপনি একদম নিরাশ হবেন না।

Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More