রাজ্যে কমে আসছে অ্যাকটিভ কেস, দৈনিক সংক্রমণ আজও পাঁচ হাজার

দ্য ওয়াল ব্যুরো: সংক্রমণের হার কমছে। পাল্লা দিয়ে বাড়ছে সুস্থ হওয়ার সংখ্যা। ফলে বাংলায় হু হু করে কমছে কোভিড অ্যাকটিভ কেস। যা অত্যন্ত ইতিবাচক বলেই মত স্বাস্থ্য মহলের।

মঙ্গলবার সন্ধেবেলা স্বাস্থ্য ভবন যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৪২৭ জন। সুস্থ হয়েছেন ১২ হাজারের বেশি মানুষ। ফলে বাংলায় অ্যাকটিভ তথা কোভিড সক্রিয় রোগীর সংখ্যা কমে এল ২০ হাজারের নীচে। এই মুহূর্তে বাংলায় কোভিড সক্রিয় রোগী রয়েছেন ১৯ হাজার ৯২৫ জন।

এদিনের বুলেটিনে আরও একটি আশাব্যঞ্জক দিক হল মৃত্যু সংখ্যা। বহুদিন পর রাজ্যে ১০০-র কমে দৈনিক মৃত্যু হল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৮ জনের। রাজ্যে কোভিডে মৃতের মোট সংখ্যা দাঁড়াল ১৬ হাজার ৪৬০ জন।

জেলাগত সংক্রমণে কলকাতার ছবিটা সত্যিই স্বস্তিদায়ক। মহানগরে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৫২৮ জন। অন্য দিকে সেরে উঠেছেন ১ হাজার ৩৪৬ জন। তবে সংক্রমণের হার কমলেও শীর্ষে সেই উত্তর ২৪ পরগনাই। এই জেলায় এক দিনে নতুন আক্রান্তের সংখ্যা ১ হাজার ১০৯ জন।

হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনার সংক্রমণও তুলনামূলক ভাবে কমেছে। মাঝে দার্জিলিংয়ের সংক্রমণ নিয়ে ব্যাপক উদ্বেগ তৈরি হয়েছিল। পাহাড়ের ছোট্ট জেলাটিতে গড়ে ৬০০-৭০০ জন করে দৈনিক আক্রান্ত হচ্ছিলেন। সেটাও ২০০-র ঘরে নেমে এসেছে।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More