রবিবার, ফেব্রুয়ারি ১৭

“আলিয়া তো করণের হাতের পুতুল”, নেপোটিজিম নিয়ে ফের বিস্ফোরক কঙ্গনা

দ্য ওয়াল ব্যুরো: বলিউডের স্বজনপোষণ নিয়ে এর আগেও সরব হয়েছেন কঙ্গনা রানাওয়াত। তাঁর নিশানায় ছিলেন পরিচালক করণ জোহর। আরও একবার নেপোটিজম থুড়ি স্বজনপোষণ নিয়ে মুখ খুললেন কঙ্গনা। তবে অভিনেত্রী এ বার যেন আরও বিস্ফোরক। সরাসরি আক্রমণ করলেন আলিয়া ভাটকে।

কদিন আগেই মুক্তি পেয়েছে কঙ্গনার প্রথম প্রযোজিত ছবি ‘মনিকর্ণিকা’। দর্শকদের প্রশংসাও কুড়িয়েছে কঙ্গনার অভিনয়। অনেকেই বলেছেন ‘কুইন’-এর মতোই আরও একবার একাই একটা ছবিকে স্টারডম দিয়েছেন কঙ্গনা। বক্স অফিসেও বেশ ভালোই সাফল্য পেয়েছে এই ছবি। কিন্তু ছবি মুক্তির আগেই সিনেমার বেশ কিছু দৃশ্য নিয়ে আপত্তি জানিয়েছিল করণি সেনা। কঙ্গনার কথায় সেই সময় একজন সহকর্মী হিসেবে আলিয়ার কাছে তিনি জানতে চেয়েছিলেন এই বিতর্ক প্রসঙ্গে তাঁর কী মত। কঙ্গনার অভিযোগ, আলিয়া নাকি কোনও জবাবই দেননি। উল্টে এড়িয়ে গিয়েছেন প্রসঙ্গ। আর এতেই বেজায় চটেছেন পর্দার ঝাঁসির রানি। কড়া ভাষায় সমালোচনা করে আলিয়ার উদ্দেশে কঙ্গনা বলেন, “আলিয়া করণ জোহরের হাতের পুতুল। ওর কোনও নিজস্বতা নেই। নিজে থেকে কিছু বলার ক্ষমতাও নেই।”

পরিচালক করণ জোহরের হাত ধরেই বলিউডে এসেছিলেন মহেশ ভাটের কন্যা আলিয়া। তার পর থেকেই নেপোটিজম প্রসঙ্গে বহুবার সমালোচনার শিকার হয়েছেন তিনি। বি-টাউনের অনেকের মতেই করণ আছেন বলেই আলিয়া সফল। তবে আলিয়া সাফল্য মানতেও নারাজ কঙ্গনা। তাঁর মতে করণের জন্যই নাকি আজ এই জায়গায় এসে পৌঁছেছেন আলিয়া। এ দিকে আলিয়া অবশ্য নিজের আচরণের জন্য ক্ষমা চেয়েছেন। তিনি বলেন, “আমি ইচ্ছে করে কাউকে আঘাত করার জন্য কিছু করিনি। তবুও আমার আচরণে কারও খারাপ লাগলে আমি দুঃখিত।”

কিন্তু আলিয়া ক্ষমা চাইলেও রাগ কমেনি কঙ্গনার। বরং তিনি বলেছেন, “আমি আলিয়াকে বলেছি শুধু টাকা-পয়সা রোজগারের দিকে মন না দিয়ে ওর উচিত ভালো সিনেমাকে সমর্থন করা। অন্যায়ের বিরুদ্ধে সরব হওয়া।”

যদিও কঙ্গনার এ হেন মন্তব্যে চটেছেন আলিয়ার ফ্যানরা। গত কয়েক বছরে বেশ কিছু ভালো ছবি বলিউডকে উপহার দিয়েছেন আলিয়া। তালিকায় রয়েছে ‘উড়তা পাঞ্জাব’, ‘হাইওয়ে’, ‘রাজি’-র মতো ছবি। তাই আলিয়ার সাফল্যকে মানতে না চাওয়ায় কঙ্গনার বিরুদ্ধে নেটিজেনদের একাংশ বলছেন, “নিজের ছবি সে ভাবে হিট হচ্ছে না, তাই এ সব অবান্তর কথা বলছেন কঙ্গনা।”

Shares

Comments are closed.