পাইলটের হার্ট অ্যাটাক, প্লেন ওড়ালেন যাত্রী! তুমুল ট্রোলড সিরিয়ালের প্রোমো

দ্য ওয়াল ব্যুরো: মাঝ আকাশে আচমকা হার্ট অ্যাটাক পাইলটের। যাত্রীরা যখন থরহরি কম্প, তখন একছুটে সটান ককপিটে ঢুকে বিমানের হাল ধরলেন যাত্রী! হ্যাঁ, গাঁজাখুরি গল্পই বটে। ‘তিতলি’ নামক একটি বাংলা সিরিয়ালে লেটেস্ট প্রোমো দেখে চোখ কপালে উঠেছে দর্শকদের। আর এই প্রোমো নিয়েই তুমুল রঙ্গ-রসিকতা শুরু হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। সিনেমা, সিরিয়াল মানে বাস্তবের সঙ্গে খানিক রঙ মেলানো গল্প থাকবে এটা জানা কথাই। কিন্তু তা হলে এমন গল্পের গরু গাছে উঠিয়ে দেওয়ার কি কোনও মানে হয়!

বাংলা ধারাবাহিক ‘তিতলি’-র নায়িকা পাইলট হওয়ার স্বপ্ন দেখে। এ পর্যন্ত সব ঠিকই ছিল। নিজের লক্ষ্যের দিকে এগোচ্ছে একটি মেয়ে। তার লড়াইয়ের গল্প দেখতে বেশ আগ্রহ পাচ্ছিলেন দর্শকরা। সিরিয়ালও চলছিল ভালই। কিন্তু গল্পের মোড় ঘুরিয়ে চমক দিতে এমন এক স্ক্রিপ্ট সাজিয়ে ফেলেছেন পরিচালক তাতেই মাথা ঘুড়ে গেছে দর্শকদের। সিরিয়ালের ‘মহাসপ্তাহ’ আসছে। তার জন্যই এই প্রোমো তৈরি। আর গণ্ডগোলটা হয়েছে সেখানেই।

অবাস্তব বিষয় একটা নয়, অনেক। নায়িকা তিতলি নাকি কানে শুনতে পান না। অন্যের ঠোঁট পরে কথা বোঝেন। তাঁর বিমান ওড়ানোর সাধ। প্লেন চালানোর বিন্দুমাত্র বোঝেন না। প্রশিক্ষণের জন্য তাঁকে বাছা হবে কিনা তাও নিশ্চিত নন। এমন দোলাচালে ভেসেই স্বামী ও পরিবারের সঙ্গে প্লেনে চেপে বসেছিলেন। প্রোমোতে দেখা গিয়েছে, মনমরা তিতলিকে উৎসাহ দিচ্ছেন তাঁর স্বামী। সুযোগ যে একদিন আসবেই, সে আশ্বাসও দিচ্ছেন। তবে সুযোগ যে এভাবে এসে যাবে সেটা দর্শকরাও বোধকরি অনুমান করতে পারেননি।

https://www.youtube.com/watch?v=92YBgLlH4UQ

হঠাৎই দেখা যায় প্লেন টালমাটাল। ককপিট থেকে বুক চেপে ধরে বেরিয়ে আসছেন পাইলট। হার্ট অ্যাটাক হয়েছে তাঁর। কো-পাইলটও নাস্তানাবুদ। প্লেন ওড়াবে কে, এই ভাবনায় আতঙ্কিত যাত্রীরা। কীভাবে কো-পাইলট এমন অসহায় হয়ে পড়লেন সেটা বোঝা যায়নি! প্রোমো দেখে মনে হচ্ছিল, তিনিও প্রথমবারই ককপিটে বসেছেন। যাই হোক, প্রোমো এগিয়ে যায় তরতরিয়ে। এরপরেই সেই সিরিয়ালসুলভ মেগা চমক। সিট থেকে উঠে পড়েন তিতলি। তারপর এক ছুটে ককপিটে। পিছন পিছন ছুটে যান স্বামীও। এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে নির্দেশ জানাতে বলেন তিতলি। স্বামীও মনে হল এই কাজে অভিজ্ঞ, কীভাবে তা বোঝা যায়নি। এই দুই যাত্রীকে কেন ককপিটে ঢুকতে দেওয়া হল, বাকি যাত্রীরা কেন সব দেখেও নীরব রইলেন, সেটাও প্রোমো দেখে বুঝতে পারেননি হতবাক দর্শকরা।

এর পরের ঘটনা আরও মারাত্মক। ককপিটে ঢুকেই তিতলি পাইলটের আসনে বসে পড়লেন। এবার তিনি প্লেন ওড়াবেন। হলিউড সায়েন্স ফিকশনের একটি সিনেমায় দেখা গিয়েছিল, ভিডিও গেম খেলে অভ্যস্ত এক কিশোর সঠিকভাবে প্লেন ল্যান্ড করিয়েছিল। তবে সেই গল্পের আনুষঙ্গিক চিত্রনাট্য অনেকটাই বোধগম্য ছিল। কিন্তু এখানে পরিচালক ঠিক কী করতে চেয়েছেন সেটা বোঝা যায়নি। তিতলি ভিডিও গেম খেলেছিলেন কিনা জানা যায়নি, প্লেন চালানোর যে কোনও জ্ঞান নেই সেটা আগেও দেখানো হয়েছিল। এরপরেও কীভাবে ককপিটের হাল ধরলেন সেটাই রহস্য। তবে তিতলি প্লেন নামাতে পারলেন কিনা সেটা পরের প্রোমোতে বোঝা যাবে হয়ত। উত্তেজনা জিইয়ে রাখা হয়েছে।

এই প্রোমো দেখে তুমুল হাসাহাসি চলছে। এতটাই অবাস্তব বিষয় মেলাতেই পারছেন না দর্শকরা। অনেকে তো আবার কমেন্ট বক্সে লিখেও ফেলেছেন, পরিচালক গাঁজা খেয়ে গল্প বানিয়েছেন। বাস্তবের সঙ্গে বেশি মিলের দরকার নেই, তবে এমন অবিশ্বাস্য জিনিসপত্র দেখিয়ে বেমক্কা দর্শকদের খাবি খাওয়ানোর কোনও মানে হয় কিনা, সে নিয়ে জোর সওয়াল চলছে সোশ্যাল মিডিয়ায়।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More