মমতা কেন নিজের রাজ্যে অশান্তি পাকাতে যাবেন: অপর্ণা

দ্য ওয়াল ব্যুরো: ভোটপরবর্তী হিংসা নিয়ে উত্তাল গোটা রাজ্য। রবিবার বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পর থেকেই বাংলার নানা প্রান্ত থেকে খবর আসতে থাকে বাড়িঘর জ্বালিয়ে দেওয়ার, রাজনৈতিক কর্মীদের মারধর করার। এই পরিস্থিতিতে মুখ খুলেছেন সাধারণ মানুষ থেকে সেলেব্রিটি সকলেই। সকলেই নিন্দা করেছেন এই হিংসার। এবার এই নিয়েই টুইট করলেন অপর্ণা সেন। লিখলেন, এ হিংসা অপ্রত্যাশিত ছিল না।

মঙ্গলবার টুইট করে অপর্ণা সেন লেখেন, “ভোট পরবর্তী এই হিংসা ভয়ানক, তবে অপ্রত্যাশিত নয়। এর আগেও দিল্লি ভোটে আপ জিতে যাওয়ার পরে কেমন দাঙ্গা হল রাজধানীতে মনে আছে? মমতার দোষ-ভুল যাই থেকে থাকুক না কেন, তিনি কেন নিজের রাজ্যে অশান্তি পাকাতে যাবেন! এ জন্য তাঁর নিজের সরকারই নিশ্চিত ভাবে দায়ী হবে!”

অপর্ণার টুইটে একথা স্পষ্ট, বাংলায় চলতে থাকা এ হিংসার দায় তিনি বিজেপির ওপরেই চাপাচ্ছেন। দিল্লি দাঙ্গার কথা উল্লেখ করে সেই ইঙ্গিতই দিতে চেয়েছেন তিনি। মনে করিয়ে দিয়েছেন, হেরে গিয়ে সন্ত্রাস চালিয়েছিল বিজেপিই।

যদিও এখনও পর্যন্ত এ রাজ্যের ভোট হিংসার যা মানচিত্র, তাতে অভিযোগের বেশিরভাগ তির তৃণমূলের দিকেই। সংযুক্ত মোর্চা ও বিজেপির তরফে দাবি উঠেছে তাদের মারধর করা হয়েছে। এরই মধ্যে আবার বিজেপির তরফে প্রকাশিত একাধিক ছবিও সামনে এসেছে, যেগুলি সাম্প্রতিক ছবি নয়, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ব্যবহার করা হয়েছে। আবার একই ছবি দেখিয়ে বামেরা ও বিজেপি উভযই দাবি করছেন তাঁরা হিংসার শিকার বলে, এমনটাও দেখছে সংবাদমাধ্যম।

এই পরিস্থিতিতে সাধারণ মানুষ থেকে শুরু করে সকলেরই বক্তব্য একটাই, এই হিংসার দায় শাসকদলকে নিতে হবে এবং অবিলম্বে তা বন্ধ করতে হবে। এর মধ্যেই আজ বুধবার শপথগ্রহণ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। হিংসার আবহে রাজ্যবাসীর উদ্দেশে তিনি কোনও বিশেষ বার্তা দেন কিনা, সেটাই এখন দেখার। 

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More