নিউটাউনে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই বহু ঝুপড়ি

দ্য ওয়াল ব্যুরো: ফের বিধ্বংসী অগ্নিকাণ্ড শহরে। এবার আগুন লেগেছে নিউটাউনের সুলঙগুড়ি উত্তরপাড়া এলাকায়। আগুনের গ্রাসে পুড়ে গিয়েছে বেশ কিছু ঝুপড়ি। তার ফলে গৃহহীন হয়ে পড়েছেন অনেক মানুষ।

বৃহস্পতিবার সন্ধেবেলা সেখানে প্রথমে একটি ঝুপড়িতে আগুন লাগে। উত্তুরে হাওয়ায় খুব তাড়াতাড়ি সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের ঝুপড়িগুলিতে। বাড়িতে আগুন লাগার পরে বাসিন্দারা তড়িঘড়ি যতটুকু পারেন জিনিসপত্র নিয়ে পাইরে বেরিয়ে আসেন। আগুন নেভানোর কাজ শুরু করেন তাঁরা।

সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। খবর পেয়ে সেখানে এসে পৌঁছয় দমকল। কিন্তু ঘিঞ্জি এলাকা ও সরু রাস্তা হওয়ায় মাঝপথেই আঁটকে যায় দমকলের বাড়ি। ফলে আগুন লাগার জায়গায় তা পৌঁছতে পারেনি। তার ফলে বালতিতে করে স্থানীয়রাই আগুন নেভানোর কাজ করতে থাকেন। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে খবর।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পৌঁছয় বিধাননগর পুর নিগমের প্রশাসক মণ্ডলীর সদস্য তাপস চট্টোপাধ্যায়। গিয়ে পৌঁছয় নিউটাউন থানার পুলিশও। তাদের দেখে বিক্ষোভ দেখানো শুরু করে পুলিশ। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

দমকল সূত্রে খবর, কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। তবে দেখে মনে হচ্ছে গ্যাস কিংবা উনুন থেকে এই আগুন লাগে। অনেক দাহ্য পদার্থ মজুত থাকায় তা দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনের গ্রাসে কতগুলো ঝুপড়ি পুড়ে গিয়েছে বা কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও বোঝা যাচ্ছে না।

গতকালই বাগবাজারের হাজার হাত বস্তিতে আগুন লেগে পুড়ে ছাই হয়ে গিয়েছে শতাধিক ঝুপড়ি। গৃহহীন হয়েছেন অসংখ্য মানুষ। এদিন সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে গিয়ে জানিয়েছেন, যতদিন না সব কিছু তৈরি করা হচ্ছে ততদিন গৃহহীনদের থাকা খাওয়ার বন্দোবস্ত করবে সরকার। সেই রেষ কাটতে না কাটতেই ফের একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল শহরে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More