সপ্তমী থেকে দশমী কখন চলবে মেট্রো, দেখে নিন নতুন সময়সূচি

দ্য ওয়াল ব্যুরো: পুজোর মধ্যে ফের মেট্রোর সময়সূচিতে বদল আনল মেট্রো রেল কর্তৃপক্ষ। আজ ২৩ অক্টোবর সপ্তমী থেকে ২৬ অক্টোবর দশমী পর্যন্ত মেট্রো চালু হবে সকাল ১০টায়। আর শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়। দুই প্রান্তেরই প্রান্তিক স্টেশন থেকে এই সময়ে চালু হবে মেট্রো। এছাড়াও মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, এই চারদিন ২০ মিনিট ব্যবধানে মেট্রো চলবে। মোট ৬৮টি মেট্রো চলবে সপ্তমী থেকে দশমী পর্যন্ত।

এর আগে অবশ্য বলা হয়েছিল ২৩ থেকে ২৫ অক্টোবর অর্থাৎ, সপ্তমী থেকে নবমী, দুপুর ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত মেট্রো চলবে। আর ২৬ অক্টোবর অর্থাৎ দশমীর দিন সকাল ১০টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেট্রো চলাচল করবে। তবে করোনা আবহে অন্যান্য বারের মতো সারারাত পরিষেবা যে চালু থাকবে না সে কথা আগেই জানিয়েছিল মেট্রো রেল কর্তৃপক্ষ।

নিউ নরম্যালে যাত্রীদের সুবিধার্থেই মেট্রোর সংখ্যা এবং সময়সীমা বাড়িয়েছে কর্তৃপক্ষ। তবে যাত্রী সুরক্ষায় জারি হয়েছে একগুচ্ছ নতুন নিয়ম। না মানলে রয়েছে কড়া শাস্তির ব্যবস্থাও।

একনজরে মেট্রোর নতুন নিয়ম

  • সঠিক ভাবে মাস্ক পরতে হবে।
  • সামাজিক দূরত্ব বজায় রাখা প্রয়োজন।
  • স্টেশনের ভিতর প্রবেশের আগে মেট্রো রেল কর্তৃপক্ষের প্রতিনিধিদের কাছে পরীক্ষা করা বাধ্যতামূলক।
  • স্টেশনের ভিতর যেখানে সেখানে থুতু ফেলা বা কোনও রকম অপ্রীতিকর ঘটনা যা অন্যের এবং পরিবেশের সমস্যার কারণ হতে পারে, তেমনটা করলে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে।
  • নিয়ম অমান্য করলে রেলওয়ে আইনের বিভিন্ন ধারায় আইন অমান্যকারীকে সাজা দেওয়া হবে।
  • মোটা অঙ্কের জরিমানা এমনকি জেল পর্যন্ত হতে পারে।
You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More