দিল্লিতে মৃত্যু বেড়ে ১৮, সংঘর্ষের এলাকায় গেলেন অজিত ডোভাল

মঙ্গলবার রাতেই দিল্লি পৌঁছে পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন অজিত ডোভাল। বুধবার তিনি সংঘর্ষের এলাকায় যাবেন বলে খবর। সেখানে গিয়ে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখবেন ডোভাল। ইতিমধ্যেই পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে গোটা উত্তর-পূর্ব দিল্লি জুড়ে।

দ্য‌ ওয়াল ব্যুরো: মৃত্যু মিছিল বেড়েই চলেছে দিল্লিতে। সিএএ সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষে আগুন জ্বলছে রাজধানীর উত্তর-পূর্বে। ইতিমধ্যেই এই সংঘর্ষে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর। তার মধ্যে পুলিশকর্মীও রয়েছেন। প্রায় ২০০ মানুষ আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। এই পরিস্থিতিতে আসরে নেমেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। উত্তর-পূর্ব দিল্লির সংঘর্ষের এলাকায় গেলেন তিনি। সেখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখলেন ডোভাল।

দিল্লির এই পরিস্থিতিতে উদ্বিগ্ন কেন্দ্রও। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁর কেরল সফর বাতিল করেছেন। দফায় দফায় বৈঠকও করছেন তিনি। সেই বৈঠকে পুলিশকে কড়া নির্দেশ দিয়ে বলা হয়েছে কোনও দোষী যেন ছাড় না পায়। ইতিমধ্যেই দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার (আইনশৃঙ্খলা) পদে আনা হয়েছে এসএন শ্রীবাস্তব নামে এক আইপিএস কর্তাকে। তাঁর সঙ্গেও বৈঠক করেছেন শাহ।

অন্যদিকে মঙ্গলবার রাতেই দিল্লি পৌঁছে পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন অজিত ডোভাল। বুধবার সকালে তিনি সংঘর্ষের এলাকায় যান বলে খবর। সীলমপুর, জাফফরাবাদ, মৌজপুর, ভজনপুরা, চাঁদবাগ, করওয়াল নগর প্রভৃতি এলাকায় গিয়ে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখেন ডোভাল। ইতিমধ্যেই পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে গোটা উত্তর-পূর্ব দিল্লি জুড়ে।

আরও পড়ুন কেজরিওয়ালের বাড়ি ঘেরাও জামিয়ার পড়ুয়া-সহ বিক্ষোভকারীদের, আটক করল পুলিশ

সোমবারের পর মঙ্গলবারও সারাদিন অশান্ত থাকে রাজধানী। উত্তর-পূর্ব দিল্লির খাজুরি খাস এলাকায় এদিন নতুন করে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে। ওই এলাকায় পুলিশ ও র‌্যাফ মোতায়েন করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। উত্তর-পূর্ব দিল্লির ভজনপুরা, চাঁদবাগ, করওয়াল নগর এলাকায় দোকানপাট পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

মৃতের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তর-পূর্ব দিল্লির কিছু এলাকায় জারি করা হয় দেখামাত্র গুলি করার বা ‘শুট অ্যাট সাইট’-এর নির্দেশ। পরিস্থিতি বুঝে ওই এলাকায় বুধবার দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন। ১৫ ফেব্রুয়ারি থেকে সিবিএসই বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হয়েছে। বুধবারও ছিল পরীক্ষা। দিল্লি সরকারের শিক্ষা দফতরের অনুরোধে উত্তর-পূর্ব দিল্লিতে ওই পরীক্ষা আপাতত স্থগিত রাখার কথা জানিয়েছে সিবিএসই।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More