মধ্যপ্রদেশে ভয়ঙ্কর দুর্ঘটনা, ব্রিজ থেকে খালে পড়ল বাস, মৃত অন্তত ৩৭

দ্য ওয়াল ব্যুরো: মধ্যপ্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনা।

সিধি জেলায় নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজ থেকে খালে পড়ে গেল বাস। ভেতরে ৬০ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনায় অন্তত ৩৭ জনের প্রাণ গিয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। বাকি যাত্রীদের অনেকেই খালের জলে ডুবে গেছেন। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।

রাজ্যের মন্ত্রী তুলসী সিলাওয়াত বলেছেন, খবর পেয়েই দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন রাজ্যের দুই মন্ত্রী। ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল। প্রতি মুহূর্তের খবর নিচ্ছেন মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান।

রাজ্য বিপর্যয় মোকাবিলা দল তথা এসডিআরএফ জানিয়েছে, বানসাগর খালের ওপরের ব্রিজ দিয়ে যাওয়ার সময় বাসটি নিয়ন্ত্রণ হারায়। ব্রিজ থেকে খালের জলে পড়ে যায়। উদ্ধারকারীরা বলছেন, এনেক যাত্রী খালের জলে ডুবে গেছেন। তাঁদের উদ্ধার করার জন্য খালের জলস্তর কমানো দরকার। তাই বানসাগর খাল থেকে এই মুহূর্তে জল সিয়াওয়াল খালে ছাড়া হচ্ছে। এতে জলস্তর অনেকটাই কমবে। উদ্ধারকাজে সুবিধা হবে।

মধ্যপ্রদেশে বাস দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন, মৃত বাসযাত্রীদের পরিবারপিছু প্রধানমন্ত্রীর জাতীয় ক্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের পরিবারপিছু দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।

রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন, দুর্ঘটনায় মৃত বাসযাত্রীদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে। উদ্ধারকাজ জোরকদমে চলছে বলে জানিয়েছেন তিনি। আহতদের চিকিৎসা চলছে। মৃত ও জখমদের পরিবারকে সবরকমভাবে সাহায্য করবে রাজ্য সরকার।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More