‘টাকা নিতে চাইনি, তাই হিসেবে গরমিল দেখানো হল’, আয়কর হানার বিরুদ্ধে টুইটারে সরব তাপসী

দ্য ওয়াল ব্যুরো: আয়কর দফতরের তল্লাশির পরে কার্যত মুখ বুঝেই ছিলেন অভিনেত্রী তাপসী পান্নু। এতদিন পরে মুখ খুলে একের পর এক তীর ছুঁড়েছেন তিনি। কেন তাঁকে আয়কর তল্লাশির মুখে পড়তে হল তার কারণ ব্যাখ্যা করে তিনটি টুইট করেছেন অভিনেত্রী।

প্রতিটি টুইটেই তাঁর অভিযোগ, বড় অঙ্কের টাকা নিতে অস্বীকার করার কারণেই এই পরিণতি হয়েছে। অভিনেত্রীর প্যারিসের বাংলো নিয়ে প্রশ্ন করেছেন আয়কর দফতরের কর্তারা। ওই বাংলো কেনার হিসেবে গরমিল রয়েছে বলে অভিযোগ। কয়েক কোটি টাকা নয়ছয় হয়েছে বলে দাবি করেছেন আয়কর দফতরের কর্তারা।

তাপসীর বক্তব্য, গরমের ছুটি আসছে তাই প্যারিসে ওই বাংলো কিনেছিলেন তিনি। ২০১৩ সালেও আয়কর হানা দেয় তাঁর বাড়িতে। পাঁচ কোটি টাকা গরমিলের যে অভিযোগ আনা হয়েছে, তার কারণ হল ওই টাকা তিনি শুরুতে নিতে চাননি। একটা সময় তাঁকে বিপুল অঙ্কের টাকা অফার করা হয়েছিল, কিন্তু তিনি প্রস্তাব ফিরিয়ে দেন। সে কারণেই তাঁকে এমনভাবে ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ করেন অভিনেত্রী।

গত বুধবার মুম্বই ও পুনের মোট ২২ জায়গায় তল্লাশি চালায় আয়কর দফতর। অবিনেত্রী তাপসী পান্নু, পরিচালক অনুরাগ কাশপ্যের বাড়িতেও হানা দেন আয়কর বিভাগের অফিসাররা। এ ছাড়াও তল্লাশি চালানো হয় পরিচালক বিকাশ বহেল ও মধু মন্টেনার বাড়িতে।

অনুরাগ কাশ্যপের প্রোডাকশন হাউস ‘ফ্যান্টম ফিল্মস’-এর লেনদেন নিয়ে অসঙ্গতির অভিযোগ তোলে আয়কর দফতর। ২০১০ সালে অনুরাগ কাশ্যপ, বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে আর মধু মন্টেনা ভার্মা মিলে সালে তৈরি করেন চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ফ্যান্টম ফিল্মস। এই সংস্থার প্রথম ছবি রণবীর সিং ও সোনাক্ষী সিং অভিনীত ‘লুটেরা’। তার পরে একে একে ‘কুইন’, ‘বম্বে ‌ভেলভেট’, ‘উড়তা পাঞ্জাব’-এর মতো বক্স অফিস হিট ছবি প্রযোজনা করে মুম্বইয়ের প্রথম সারিতে উঠে এসেছিল ‘ফ্যান্টম’। ‘ফ্যান্টম’-এর প্রযোজনায় ‘মনমরজিয়া’ ছবিতে কাজ করেছিলেন অভিনেত্রী তাপসী পান্নু। ২০১৫ সালের মার্চ মাসে এই প্রযোজনা সংস্থার ৫০ শতাংশ অংশিদারিত্ব কিনে নেয় ‘রিলায়্যান্স এন্টারটেইনমেন্ট’। এই সংস্থার আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয় খতিয়ে দেখার জন্যই তল্লাশি চালায় আয়কর দফতর।

প্রসঙ্গত, প্রসঙ্গত উল্লেখ্য, অনুরাগ কাশ্যপ কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচক। তাপসী পান্নুও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নানা ইস্যুতে সরব। কৃষক বিদ্রোহ থেকে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর বলিউডে ধরপাকড়, সব বিষয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে টুইটের পর টুইট করতে দেখা গিয়েছিল তাপসী, অনুরাগদের। ফলে এই সময়ে আচমকা দু’জনের বাড়িতে আয়কর হানা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More