রবিবার, ফেব্রুয়ারি ১৭

নিখোঁজ হওয়া সাত বছরের বাচ্চা মেয়ের হাত-পা বাঁধা মৃতদেহ উদ্ধার রাজধানীতে

দ্য ওয়াল ব্যুরো : রাজধানী যে মেয়েদের জন্য কতটা অসুরক্ষিত তা আরও একবার প্রমাণিত হলো। নিখোঁজ হয়ে যাওয়া এক সাত বছরের বাচ্চা মেয়ের মৃতদেহ উদ্ধার হলো এক পার্কের পাশে। একটা ব্যাগের মধ্যে ভরা ছিল সেই দেহ। হাত-পা দড়ি দিয়ে বাঁধা ছিল। অভিযোগ, যৌননিগ্রহের পর মাথায় ভারী কিছু দিয়ে মেরে খুন করা হয়েছে তাকে।

পুলিশ সূত্রে খবর, দিল্লির নিহাল বিহার এলাকার বাসিন্দা ওই বাচ্চা মেয়েটি নিজের বোনের সঙ্গে মোমো কিনতে গিয়েছিল। তারপর সে আর ফেরেনি। অনেকক্ষণ বাড়ি ফিরে না আসায় তার মা-বাবা বাচ্চাটির খোঁজ করতে শুরু করে। কিন্তু আশেপাশে কোথাও মেয়েটিকে পাওয়া যায়নি। তারপরেই নিহাল বিহার থানায় গিয়ে নিখোঁজ ডায়েরি করা হয়।

রবিবার সকালে এলাকারই এক বাসিন্দা একটি পার্কের পাশে ব্যাগের মধ্যে একটি দেহ দেখতে পান। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ এসে উদ্ধার করে দেহ। খবর দেওয়া হয় বাচ্চাটির মা-বাবাকে। পুলিশের প্রাথমিক অনুমান, অপহরণের পর হাত-পা বেঁধে তাকে যৌননির্যাতন করা হয়েছে। কারণ উদ্ধারের পরেও তার হাত-পা বাঁধা ছিল। সেইসঙ্গে তার মাথায় ভারী কিছু দিয়ে মারার আঘাতের চিহ্নও ছিল। পুলিশের অনুমান পাথর জাতীয় ভারী কিছু দিয়ে মেরে খুন করা হয় বাচ্চাটিকে।

দেহটিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এলাকার সিসিটিভি ফুটেজ দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ। এ বছরে এই নিয়ে তিনটি এরকম ঘটনা ঘটল। ১৯ জানুয়ারি একটি বাচ্চা মেয়ের গলা কাটা দেহ উদ্ধার হয়েছিল দরিয়াগঞ্জ এলাকা থেকে। তার পরিচয় এখনও জানা যায়নি। ২৭ জানুয়ারি সময়পুর বাদলি এলাকার একটি ছ’বছরের বাচ্চা মেয়ে নিখোঁজ হয়ে যায়। পরের দিন বাড়ির কাছেই উদ্ধার হয় তার মৃতদেহ।

তবে দিল্লিতে মহিলাদের বিশেষ করে বাচ্চাদের সুরক্ষা যে তলানিতে তা একটা পরিসংখ্যান থেকেই স্পষ্ট। দিল্লি পুলিশ সূত্রে খবর, ২০১৫ থেকে ২০১৮ সালের মধ্যে এই শহরে মোট ২৭ হাজার ২৫৬ জন বাচ্চা নিখোঁজ হয়েছে। অর্থাৎ প্রত্যেকদিন ১৮টি বাচ্চা নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। এই নিখোঁজ হওয়া প্রতি ১০ জন বাচ্চার মধ্যে ছ’জনের কোনও খোঁজ পাওয়া যায়নি। পুলিশ সূত্রে খবর, বেশিরভাগ ক্ষেত্রেই বাচ্চা মেয়েদের অপহরণ করে বাইরে ও বিদেশে পাচার করে দেওয়া হচ্ছে। সক্রিয় রয়েছে বেশ কিছু চক্র। বেশ অবাধেই নিজেদের কর্মকাণ্ড চালাচ্ছে তারা।

আরও পড়ুন

BREAKING: শিলং-পর্ব চলবে, মঙ্গলবার ফের সকাল দশটা থেকে জেরা রাজীব কুমারকে

Shares

Comments are closed.