তাজমহলে বোমাতঙ্ক, ভুয়ো ফোন কলে তোলপাড় আশ্চর্যের সৌধ

দ্য ওয়াল ব্যুরো: বোমাতঙ্কে তীব্র চাঞ্চল্য ছড়াল তাজমহলে। বোমা রাখা রয়েছে বলে একটি ফোন আসে পুলিশের কাছে। সঙ্গে সঙ্গে তাজমহল থেকে সমস্ত পর্যটককে বের করে দিয়ে সব দিকের দরজা বন্ধ করে দেওয়া হয়। কিন্তু কয়েক ঘণ্টা পর জানা যায়, সেটি ভুয়ো ফোন কল ছিল। ফিরোজাবাদের এক যুবক এই কাণ্ড ঘটিয়েছে।

ওই ফোন আসা মাত্র তাজমহলে পৌঁছয় বম্ব স্কোয়াড। সিআরপিএফের বিরাট বাহিনী তল্লাশি শুরু করে। আনা হয় স্নিফার ডগ। প্রাথমিক ভাবে পুলিশ মনে করেছিল ফোন এসেছে আলিগড় থেকে। কারণ যে নম্বর থেকে ফোনটি এসেছিল সেটি আলিগড়ের। পরে লোকেশন ট্র্যাক করে দেখা যায় যে ফোন করেছিল সে রয়েছে ফিরোজাবাদে।

Bomb scare at Taj Mahal, high alert in Agra - cnbctv18.com

ওই যুবককে পাকড়াও করতেই আসল কথা বেরিয়ে পড়ে। যুবক কবুল করে আতঙ্ক তৈরি করতেই এই ঘটনা ঘটিয়েছে সে। পুলিশ জানিয়েছে, ওই যুবক বলেছে, সেনাবাহিনীতে চাকরি না পেয়ে ক্ষোভে সে এই কাণ্ড করেছে। বিস্ফোরক বিশেষজ্ঞ থেকে সেনা জওয়ানরা চিরুনি তল্লাশি চালান তাজমহলে। তারপর ভুয়ো ফোন কলের কথা জানার পর সকাল সওয়া ১১টা নাগাদ তাজমহলের দরজা খুলে দেওয়া হয় পর্যটকদের জন্য।

লকডাউন ঘোষণার আগে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ হয়ে গিয়েছিল তাজমহলের দরজা। তারপর নিউ নর্মালে গত সেপ্টেম্বর থেকে তাজমহল খুলে দেওয়া হয় পর্যটকদের জন্য। তবে বেশ কিছু বিধি মেনেই তাজমলে ঢুকতে হচ্ছে পর্যটকদের। কোভিড পরিস্থিতিতে দিনে পাঁচ হাজার পর্যটককে ঢুকতে দেওয়া হয় তাজমহলে। দুপুর দুটোর আগে আড়াই হাজার। দুটোর পর বাকি আড়াই হাজার পর্যটক প্রবেশ করতে পারেন। অনলাইনে টিকিট কেটে ঢুকতে হয় তাজমহলে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More