প্রার্থীর বাড়ি তল্লাশি, রুখতে গায়ে আগুনের চেষ্টা

দ্য ওয়াল ব্যুরো: তেলেঙ্গানায় তুলকালাম।

মাঝরাতে বাড়িতে পুলিশি তল্লাশির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গায়ে পেট্রল ঢেলে আত্মহত্যার চেষ্টা করলেন গাজেওয়াল বিধানসভার কংগ্রেস প্রার্থী ভেনতেরু প্রতাপ রেড্ডি।

এই কেন্দ্রেই ভোটে দাঁড়িয়েছেন তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির সভাপতি তথা রাজ্যের কেয়ারটেকার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও। তাঁর বিরুদ্ধেই প্রার্থী হয়েছেন রেড্ডি। নির্বাচনী বিধি চালু হওয়ার পর থেকেই ভোটে যাওয়া পাঁচটি রাজ্যের প্রশাসন এখন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে। চন্দ্রশেখরের দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হয়, রেড্ডির ফ্ল্যাট থেকে বান্ডিল বান্ডিল টাকা বিলি করা হচ্ছে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পদক্ষেপ নিতে দেরি করেনি নির্বাচন কমিশনও। পুলিশ আধিকারিকরা সোমবার গভীর রাতে পৌঁছে যান কংগ্রেস প্রার্থীর দোরগোড়ায়। আর কলিং বেল বাজানোর পরেই তুলকালাম বেঁধে যায় ওই আবাসনে।

পুলিশ দেখেই কংগ্রেস প্রার্থী এবং তাঁর পরিবারের লোকজন মানবপ্রাচীর করে দাঁড়িয়ে পড়েন। পুলিশের এক শীর্ষ কর্তা সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, “ওই সময় বহু লোক রেড্ডির ফ্ল্যাটের ভিতর ছিল। আমরা তল্লাশির কথা বলতেই আটকে দেওয়া হয়।” পুলিশের দাবি, এরপর ওই কংগ্রেস প্রার্থী বলেন, “আপনাদের ক্ষমতা আছে ফার্ম হাউসে তল্লাশি করার? আমি আপনাদের লিখিত অভিযোগ করছি। ওই খামারবাড়ি থেকে টাকা বিতরণ হচ্ছে। যান দেখি কেমন পারেন!” প্রসঙ্গত, খামারবাড়ি হচ্ছে চন্দ্রশেখরের বাসভবন। যেখানে কয়েকদিন আগেই তিনি সস্ত্রীক যজ্ঞ করতে বসেছিলেন।

এরপরই মিড নাইট ড্রামা মোড় নেয় অন্য দিকে। পুলিশ জোর করে ভিতরে ঢুকতে গেলে নিজের গায়ে পেট্রল ঢালতে থাকেন চন্দ্রশেখরের বিরুদ্ধে মনোনয়ন দেওয়া কংগ্রেস প্রার্থী।  বাধা দেয় পুলিশ। যদিও তারপরে তাঁকে আটক করে তল্লাশি চালালেও কিছুই মেলেনি বলে জানিয়েছেন পুলিশ আধিকারিকরা।

মঙ্গলবার সকালে পুলিশি হুজ্জুতির বিরুদ্ধে অভিযোগ তুলে রিটার্নিং অফিসারের দফতরের সামনে ধর্নায় বসেন রেড্ডি। তাঁর কথায় টিআরএস-এর অঙ্গুলি হেলনেই পুলিশ এই কাজ করছে। এরপর তাঁকে সেখান থেকে সরানো হলেও অসুস্থ হয়ে পড়েন তিনি। রক্তচাপ কমে যাওয়ায় তাঁকে ভর্তি করা হয়েছে সেকেন্দ্রাবাদের একটি বেসরকারি হাসপাতালে। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

আগামী ৭ ডিসেম্বর ভোট গ্রহণ ১১৯টি বিধানসভা আসনের এই রাজ্যে। শাসক দল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতির বিরুদ্ধে জোট বেধেছে কংগ্রেস এবং চন্দ্রবাবু নায়ডুর তেলেগু দেশম পার্টি। তাতে আবার সামিল হয়েছে সিপিআই এবং টিজেএস-এর মতো দলও।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More