মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়াল, মৃত্যু বেড়ে ৬৪, স্তব্ধ বাণিজ্য নগরী

ভারতের মোট করোনা আক্রান্তের ২১ শতাংশ শুধুমাত্র মহারাষ্ট্রের। মৃত্যুর পরিসংখ্যান তো আরও ভয়াবহ। দেশের মোট মৃত্যুর ৪৩ শতাংশ হয়েছে মহারাষ্ট্রে।

দ্য ওয়াল ব্যুরো: করোনাভাইরাসের প্রভাব ভারতে সবথেকে বেশি পড়েছে মহারাষ্ট্রে। পশ্চিমের এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যাও সবথেকে বেশি। স্তব্ধ হয়ে গিয়েছে বাণিজ্য নগরী মুম্বই। প্রতিনিয়ত বাড়তে থাকা এই সংখ্যায় চিন্তায় উদ্ধব ঠাকরে সরকারও।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী মহারাষ্ট্রে বুধবার সকাল ১১টা পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১০৭৮। অর্থাৎ গত ১৭ ঘণ্টায় এই রাজ্যে নতুন করে ২১০ জন কোভিড ১৯-এ সংক্রামিত হয়েছেন। আক্রান্তের সঙ্গে বেড়েছে মৃত্যুও। মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৪ জনের। অবশ্য এর মধ্যে সুস্থও হয়ে উঠেছেন ৭৯ জন।

বুধবার সকাল থেকে মহারাষ্ট্রে আরও ৬০ জন করোনা আক্রান্তের খবর মিলেছে। তারমধ্যে ৪৪ জন বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল এলাকার বাসিন্দা। এছাড়া পুনের ৯, নাগপুরের ৪ এবং আহমেদনগর, আকোলা ও বুলধানার ১ জন করে আক্রান্ত হয়েছেন কোভিড ১৯-এ।

ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৫১৯৪ ও মৃতের সংখ্যা ১৪৯। অর্থাৎ ভারতের মোট করোনা আক্রান্তের ২১ শতাংশ শুধুমাত্র মহারাষ্ট্রের। মৃত্যুর পরিসংখ্যান তো আরও ভয়াবহ। দেশের মোট মৃত্যুর ৪৩ শতাংশ হয়েছে মহারাষ্ট্রে। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে এই মুহূর্তে কী চরম দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে এই রাজ্য।

করোনা মোকাবিলায় একাধিক পদক্ষেপ নিয়েছে মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে সরকার। এশিয়ার বৃহত্তম বস্তি ধারাভিতে করোনা সংক্রমণ ছড়িয়ে যাওয়ায় আতঙ্ক আরও বেড়েছে। পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। এমনিতেই গোটা দেশে লকডাউন চলছে। বন্ধ হয়ে গিয়েছে বলিউড। যাঁরা দিন মজুরির সঙ্গে যুক্ত, তাঁদের সবথেকে সমস্যায় পড়তে হয়েছে। ফলে বলিউডে যাঁরা দিন মজুরি করেন, তাঁদের জন্য আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন একাধিক অভিনেতা-অভিনেত্রী। রাজ্যের অর্থনীতি পর্যদুস্ত হয়ে পড়েছে। এই অবস্থায় ১৪ এপ্রিলের পড়েও লকডাউন চালু রাখার প্রস্তাব দিয়েছে মহারাষ্ট্র সরকার। করোনা সংক্রমণ কী ভাবে কমানো যায়, সেই পরিকল্পনাতেই ব্যস্ত প্রশাসন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More