দেশে মোট আক্রান্তের সংখ্যা ৯৬ লাখ ছাড়াল, স্বস্তি দিচ্ছে সুস্থতার হার

দ্য ওয়াল ব্যুরো: ভারতে গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের ছবিটা একই রকম রয়েছে। শুক্রবার ও শনিবারের মধ্যে পরিসংখ্যানে বিশেষ কোনও ফারাক নেই। দৈনিক আক্রান্তের সংখ্যা ঘোরাফেরা করছে ৩৬ হাজারের আশেপাশে। দৈনিক সুস্থতার সংখ্যাও ৪২ হাজারের ঘরেই রয়েছে। দৈনিক মৃত্যুও ৫০০-র একটু কম-বেশি। শনিবারের বুলেটিন অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৬ লাখ ছাড়িয়ে গিয়েছে। কিন্তু সুস্থতার সংখ্যা বেশি হওয়ায় ক্রমাগত কমছে অ্যাকটিভ রোগীর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৬ হাজার ৬৫২ জন আক্রান্ত হয়েছেন। এর ফলে ৫ ডিসেম্বর, শনিবার, সকাল ৮টা পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৯৬ লাখ ৮ হাজার ২১১ জন।

বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে ৫১২ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ দেশে করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৩৯ হাজার ৭০০ জন। ভারতে করোনায় মৃত্যুহার ১.৪৫ শতাংশ।

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে উঠেছেন ৪২ হাজার ৫৩৩ জন। ভারতে মোট সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ৯০ লাখ ৫৮ হাজার ৮২২ জন। এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৯৪.২৮ শতাংশ। অর্থাৎ এই মুহূর্তে দেশে কোভিড অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪ লাখ ৯ হাজার ৬৮৯ জন। মোট আক্রান্তের ৪.২৬ শতাংশ রোগী এই মুহূর্তে অ্যাকটিভ রয়েছেন।

ভারতে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৪২ হাজার ৫৮২ জন। মহারাষ্ট্রে কোভিডে মারা গিয়েছেন ৪৭ হাজার ৫৯৯ জন। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই রয়েছে কর্নাটক। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৯০ হাজার ৩৬০ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৩৪ জনের। তিন নম্বরে রয়েছে অন্ধ্রপ্রদেশ। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৭০ হাজার ৬৭৫ জন। মৃত্যু হয়েছে ৭০২০ জনের। চার নম্বরে রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৮৭ হাজার ৫৫৪ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৬২ জনের। পাঁচ নম্বরে রয়েছে দিল্লি। রাজধানীতে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৬ হাজার ১২৫ জন। মৃত্যু হয়েছে ৯৪৯৭ জনের। ছ’নম্বরে রয়েছে উত্তরপ্রদেশ। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫১ হাজার ১৭৯ জন। মৃত্যু হয়েছে ৭৮৭৭ জনের।

মহারাষ্ট্র, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি ও উত্তরপ্রদেশ, এই ছয় রাজ্যেই মোট আক্রান্তের সংখ্যা ৫৫ লাখ পেরিয়ে গিয়েছে। এই রাজ্যগুলি মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ২৮ হাজার ৪৮০ জন। এই সংখ্যা দেশের মোট আক্রান্তের ৫৭.৫৪ শতাংশ। এই ছয় রাজ্য মিলিয়ে মোট ৯৫ হাজার ৫৮৯ জনের মৃত্যু হয়েছে, যা দেশের মোট মৃত্যুর ৬৮.৪২ শতাংশ।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More