বদলে যাচ্ছে কোউইনে রেজিস্ট্রেশন, টিকা নেওয়ার আগে দেখাতে হবে চার সংখ্যার কোড

দ্য ওয়াল ব্যুরো: কোউইন অ্যাপে কোনও পরিবর্তন হচ্ছে না। শুধু রেজিস্ট্রেশন পদ্ধতিতে কিছু বদল করা হয়েছে। আগামীকাল শনিবার থেকে কোউইন অ্যাপে রেজিস্ট্রেশন করতে হলে নতুন নিয়ম মানতে হবে।

কী নিয়ম? টিকা নেওয়ার জন্য কোউইন অ্যাপে নাম নথিভুক্ত করার পরে উপভোক্তার মোবাইলে একটি চার সংখ্যার সিকিওরিটি কোড বা ওটিপি নম্বর আসবে। এই নম্বর সঙ্গে রাখতে হবে। টিকা নেওয়ার আগে এই নম্বর দেখাতে হবে। যে স্বাস্থ্যকর্মী টিকা দেবেন তিনি চার সংখ্যার ওই সিকিওরিটি কোড জানতে চাইবেন। নম্বরটি বললে তিনিই কোউইন পোর্টালে সেটি তুলে দেবেন। সঠিক উপভোক্তা টিকা পাচ্ছেন কিনা বা টিকার ডোজ নেওয়া হয়েছে কিনা সেটা তখন সরকারি পোর্টালে নথিভুক্ত হয়ে যাবে।

আসলে কোউইন অ্যাপে রেজিস্ট্রেশন করা নিয়ে কিছু প্রযুক্তিগত সমস্যা তৈরি হচ্ছিল এতদিন। অনেক উপভোক্তাই আছেন যাঁরা টিকার জন্য কোউইনে নাম নথিভুক্ত করিয়েও টিকা নিতে যাননি। অথচ তাঁদের মোবাইল নম্বরে এসএমএস এসেছে যে টিকার ডোজ নেওয়া হয়ে গিয়েছে। এই বিভ্রান্তির কারণে ঠিক কতজন টিকা পাচ্ছেন আর কতজন রেজিস্ট্রেশন করিয়েও টিকা পাননি তার সঠিক হিসেব রাখা যাচ্ছিল না। এই সমস্যা কাটিয়ে ওঠার জন্যই কোউইনে নতুন ভেরিফিকেশন কোড সিস্টেম চালু করেছে স্বাস্থ্যমন্ত্রক। শনিবার ৮ মে থেকে নাম নথিভুক্ত করার সময় এই ভেরিফিকেশন কোড দেওয়া হবে সকল উপভোক্তাকেই।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More