শনিবার, ফেব্রুয়ারি ১৬

বিজ্ঞপ্তি বেরিয়েছিল ‘ঝাড়ুদার’ পদের, আবেদন করলেন বি টেক, এম টেক, এমবিএ ডিগ্রিধারীরা

দ্য ওয়াল ব্যুরো: বিজ্ঞপ্তি বেরিয়েছিল বিধানসভায় ঝাড়ুদার ও স্যানিটারি ওয়ার্কারের। মাত্র ১৪ টি পোস্ট। তার জন্য আবেদন এল ৪৬০৭ টি। প্রার্থীদের মধ্যে একটা বড় অংশ আবার পোস্ট গ্রাজুয়েট, বি টেক, এম টেক, এমবিএ ডিগ্রিধারী।

তামিলনাড়ু বিধানসভায় সুইপার ও স্যানিটারি ওয়ার্কারের জন্য ১৪ টি পদের বিজ্ঞপ্তি বেরিয়েছিল ২৬ সেপ্টেম্বর। ১০ জন সুইপার ও ৪ জন স্যানিটারি ওয়ার্কারের পদ ছিল। এই পদে আবেদনের একমাত্র চাহিদা ছিল শারীরিক সক্ষমতা। ন্যূনতম বয়স দরকার ছিল ১৮। কিন্তু যেসব প্রার্থীর আবেদন জমা পড়েছে, তাতে অবাক হয়ে যাচ্ছেন পরীক্ষা নিয়ামক আধিকারিকরা।

এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জের মাধ্যমে এই আবেদন করা হয়। এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জের আধিকারিকরা জানিয়েছেন, রাজ্যে চাকরির কতটা আকাল, এই আবেদন সেটাই দেখিয়ে দিচ্ছে। অন্য কোনও সরকারি চাকরি পাচ্ছেন না দেখেই যেখানে পারছেন সেখানে আবেদন করছেন পোস্ট গ্রাজুয়েট, বি টেক, এম টেক, এমবিএ ডিগ্রিধারী।

তবে এই ধরণের পদের জন্য লিখিত পরীক্ষায় ততটা জোর দেওয়া হয় না। কিন্তু যেভাবে এত বেশি সংখ্যক কোয়ালিফাইড প্রার্থী আবেদন করেছেন, সেখানে পরীক্ষা কীভাবে নেওয়া হবে, সেটা নিয়েই চিন্তিত আধিকারিকরা। বছরখানেক আগে মালদাতেও ডোমের পদের জন্য পোস্ট গ্র্যাজুয়েট থেকে শুরু করে পিএইচডি ডিগ্রিধারীরাও আবেদন করেছিলেন। সেই নিয়ে হইচই পড়ে গিয়েছিল। এ বার তামিলনাড়ুতেও দেখা গেল সেই এক ছবি।

আরও পড়ুন 

#Breaking: রাজীব ধর্ণায় নয়, নিরাপত্তায় ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রকের চিঠি স্যাড-ব্যাড-ম্যাড: মমতা

Shares

Comments are closed.