ভারতে করোনায় মৃত্যুর সংখ্যা ২০০ ছাড়াল, ২৪ ঘণ্টায় আক্রান্ত সর্বাধিক

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১৩৬৪। তারপরেই রয়েছে দিল্লি। রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা ৮৯৮। পিছিয়ে নেই তামিলনাড়ুও। দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩৪।

দ্য ওয়াল ব্যুরো: ভারতে গত ২৪ ঘণ্টায় ৮৯৬ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যা একদিনে করোনা আক্রান্তের সংখ্যায় সর্বাধিক। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬৫০০ ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী ১০ এপ্রিল, শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬৭৬১। কোভিড ১৯ সংক্রমণে মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে ৩৭। এখনও পর্যন্ত ভারতে ২০৬ জনের মৃত্যু হয়েছে। তবে এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৫১৬ জন। অর্থাৎ এই মুহূর্তে ভারতে কোভিড ১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬০৩৯।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যায় সবাইকে ছাপিয়ে গিয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৩৬৪। তারপরেই রয়েছে দিল্লি। রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা ৮৯৮। পিছিয়ে নেই তামিলনাড়ুও। দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩৪। কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে সবথেকে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এই রাজ্যে মারা গিয়েছেন ৯৭ জন। গুজরাতে ১৭ জন ও মধ্যপ্রদেশে ১৬ জন মারা গিয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক অনুযায়ী এক নজরে বিভিন্ন রাজ্যের পরিসংখ্যান

রাজ্য আক্রান্তের সংখ্যা মৃত সুস্থ
মহারাষ্ট্র ১৩৬৪ ৯৭ ১২৫
কেরল ৩৫৭ ৯৬
কর্নাটক ১৯৭ ৩০
তেলেঙ্গানা ৪৭৩ ৩৫
গুজরাত ২৪১ ১৭ ২৬
রাজস্থান ৪৬৩ ২১
উত্তরপ্রদেশ ৪৩১ ৩২
দিল্লি ৮৯৮ ১৩ ২৫
পঞ্জাব ১৩২ ১১
হরিয়ানা ১৬৯ ২৯
তামিলনাড়ু ৮৩৪ ২১
মধ্যপ্রদেশ ২৫৯ ১৬
অন্ধ্রপ্রদেশ ৩৬৩
পশ্চিমবঙ্গ ১১৬ ১৬
বিহার ৬০
ছত্তীসগড় ১০
উত্তরাখণ্ড ৩৫
হিমাচল প্রদেশ ২৮
গোয়া
ওড়িশা ৪৪
পুদুচেরি
মণিপুর
মিজোরাম

 

এছাড়াও আরও ৪ রাজ্যে করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। অরুণাচল প্রদেশে ১জন, ত্রিপুরাতে ১জন, ঝাড়খণ্ডে ১৩জন ও অসমে ২৯জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ঝাড়খণ্ডে ১জন সুস্থ হয়ে উঠেছেন।

এছাড়াও চারটি কেন্দ্রশাসিত অঞ্চলেও ছড়িয়েছে এই ভাইরাস। সেখানকার পরিসংখ্যানও দেখে নেওয়া যাক।

কেন্দ্রশাসিত অঞ্চল আক্রান্তের  সংখ্যা মৃত সুস্থ
লাদাখ ১৫ ১০
জম্মু-কাশ্মীর ১৮৪
চণ্ডীগড় ১৮
আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ ১১
You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More