দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭৫ লক্ষ পেরোলো, তবে একলাফে কমেছে দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা

দ্য ওয়াল ব্যুরো: ভারতে একলাফে অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫,৭২২ জন। কমেছে দৈনিক মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণে ভারতে মৃত্যু হয়েছে ৫৭৯ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৬,৩৯৯ জন। ভারতে এখন সুস্থতার হার ৮৮.২৬ শতাংশ। আর মৃত্যুহার ১.৫২ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে আজ ১৯ অক্টোবর সোমবার সকাল ৮টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৭৫,৫০,২৭৩। এ যাবৎ দেশে কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ১,১৪,৬১০ জনের। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬৬,৬৩,৬০৮ জন। ভারতে এখন অ্যাকটিভ রোগীর সংখ্যা ৭,৭২,০৫৫। গত ২৪ ঘণ্টায় ৮,৫৯,৭৮৬।

গতকালের তুলনায় আজ দেশের দৈনিক সংক্রমণ কমেছে অনেকটাই। ফারাক ৬ হাজারের বেশি। অন্যদিকে দৈনিক মৃতের সংখ্যাও গতকালের তুলনায় এক লাফে অনেকটাই নেমেছে। তফাৎ সাড়ে চারশোর বেশি। তবে দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে। ফের ভারতে অ্যাকটিভ কেসের সংখ্যা ৮ লাখ পেরিয়েছে। 

ভারতের কোভিড পরিসংখ্যানের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দেশে কোভিড সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকেই মহারাষ্ট্রে করোনা আক্রান্ত এবং কোভিড সংক্রমণে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। মুম্বই এবং পুণে এই দুই জায়গা হল মহারাষ্ট্রের অন্যতম করোনা হটস্পট। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। তৃতীয় স্থানে রয়েছে কর্নাটক। চতুর্থ স্থানে রয়েছে তামিলনাড়ু। পঞ্চম স্থানে রয়েছে উত্তরপ্রদেশ এবং ষষ্ঠ স্থানে রয়েছে রাজধানী শহর দিল্লি। মূলত এই ৬ রাজ্যেই দেশের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

বিশ্বের কোভিড পরিসংখ্যানে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রথম ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে আমেরিকা ও ব্রাজিল। অন্যদিকে কোভিড সংক্রমণে মৃতের সংখ্যার নিরিখে বিশ্বের কোভিড পরিসংখ্যানে আমেরিকা এবং ব্রাজিলের পর তৃতীয় স্থানে রয়েছে ভারত। বিশ্বে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ৪,০২,৮১,০৮০। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে মোট ১১,১৮,৩২৬ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩,০১,১৬,২২৮ জন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More