কর্মীদের টিকা নেওয়ার খরচ দেবে টিসিএস-ইনফোসিস-অ্যাসেঞ্চার, এগিয়ে আসতে পারে মাহিন্দ্রা গ্রুপও

দ্য ওয়াল ব্যুরো: বড় পদক্ষেপ নিতে চলেছে দেশের প্রথম সারির তথ্যপ্রযুক্তি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস (টিসিএস), ইনফোসিস, অ্যাসেঞ্চার। ঘোষণা করা হয়েছে, সংস্থাগুলির ভারতীয় কর্মী ও তাদের পরিবারের লোকজনদের করোনা টিকা নেওয়ার সব খরচ দেওয়া হবে। বেসরকারি হাসপাতালে সংস্থার কর্মীদের টিকাকরণের আলাদা ব্যবস্থাও করা হবে।

বেঙ্গালুরু ভিত্তিক দেশের অন্যতম বড় তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিস জানিয়েছে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের গাইডলাইন মেনে কোভিড ভ্যাকসিন নেওয়ার জন্য যে কর্মীরা বিবেচিত হবেন, তাঁদের প্রত্যেককেই কোভ্যাক্সিন বা কোভিশিল্ড টিকার দুটি ডোজ দেওয়ার ব্যবস্থা করা হবে সংস্থার তরফে। শুধু কর্মীরাই নন, তাঁদের পরিবারের লোকজনদেরও টিকা দেওয়ার ব্যবস্থা করবে সংস্থা।

ইনফোসিসের সিইও প্রবীণ রাও বলেছেন, হেলথ কেয়ার স্কিমে টিকাকরণের ব্যবস্থা করা হবে কর্মী ও তাঁর নিকট আত্মীয়দের। সংস্থার সব কর্মীদের সুরক্ষাই লক্ষ্য, তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একই পথে হাঁটবে টিসিএস ও অ্যাসেঞ্চারও। টিসিএসের মুখপাত্র জানিয়েছেন, করোনা মহামারী শুরু হওয়ার পরেই সংস্থার কর্মী ও তাঁদের পরিবারের লোকজনের চিকিৎসা ও স্বাস্থ্য সংক্রান্ত ব্যাপারে নানা কর্মসূচী নিয়েছে সংস্থা। বিনামূল্যে কোভিড টেস্টের ব্যবস্থাও করা হয়েছিল সংস্থার উদ্যোগে। এবার কর্মীদের টিকাকরণের যাবতীয় খরচও দেবে সংস্থাই।

মেডিকাল স্কিমের আওতায় কর্মীদের টিকা দেওয়ার বন্দোবস্ত করবে বেঙ্গালুরুর আরও একটি নামী তথ্যপ্রযুক্তি সংস্থা অ্যাসেঞ্চার। সংস্থআর চেয়ারপার্সন তথা সিনিয়র ম্যানেজিং ডিরেক্টর রেখা এম মেনন জানিয়েছেন, কোভিড টিকা নিতে সংস্থার কর্মীদের উৎসাহ বাড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই উদ্যোগ আরও অনেক বেসরকারি সংস্থাকে উৎসাহিত করবে। তারাও এগিয়ে এসে টিকাকরণ কর্মসূচীতে ভাগ নেবে।

টিসিএস-অ্যাসেঞ্চার-ইনফোসিসের উদ্যোগ দেখে প্রশ্ন উঠেছে আর কোন কোন বেসরকারি সংস্থা কর্মীদের টিকাকরণের ব্যাপারে পদক্ষেপ নেবে। মাহিন্দ্রা গ্রুপের প্রধান আনন্দ মাহিন্দ্রা ইতিমধ্যেই টুইট করে বলেছেন, স্বাস্থ্যমন্ত্রকের সঙ্গে কথাবার্তা চলছে। খুব তাড়াতাড়ি টিকাকরণ কর্মসূচীতে ভাগ নিতে পারে মাহিন্দ্রা গ্রুপ। সেক্ষেত্রে সংস্থার সকল কর্মী ও তাঁদের নিকট আত্মীয়দের বিনামূল্যে টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে সংস্থার তরফে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More