অসমে দেড় লক্ষের বেশি মানুষকে জমির পাট্টা বিলি করলেন প্রধানমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: শনিবার, ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে অসমে গিয়েছিলেন তিনি। সেখানে দেড় লক্ষের বেশি মানুষকে জমির পাট্টা বিলি করলেন তিনি। সেইসঙ্গে এতদিন পরেও বাসিন্দাদের জমি না থাকায় কংগ্রেস জমানাকেই দুষলেন তিনি।

এদিন অসমের শিবসাগর জেলায় একটি অনুষ্ঠানে ১ লক্ষ ৬০ হাজার মানুষকে জমির পাট্টা বিলি করেন প্রধানমন্ত্রী। উপস্থিত ছিলেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল। সেখানে প্রধানমন্ত্রী বলেন, “এটা দুঃখের বিষয় যে স্বাধীনতার এত বছর পরেও অসমে এরকম বহু মানুষ রয়েছেন যাঁদের জমি তাঁদের নামে নেই। কয়েক লাখ মানুষের কাছে জমির কাগজ নেই। কিন্তু এখন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়ালজি ও তাঁর সরকার নিশ্চিত করেছে যে মানুষ নিজেদের জমির কাগজ পাবেন।”

জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে গত বছর থেকেই খবরের শিরোনামে অসম। ভারতের প্রথম রাজ্য হিসেবে এনআরসি তালিকা তৈরি হয়েছে সেখানে। এই তালিকা ঘিরে ক্ষোভ দেখিয়েছেন অনেকে। সেইসঙ্গে জুড়েছে নাগরিকত্ব আইন। শুক্রবারই অল অসম স্টুডেন্টস ইউনিয়ন তাদের দাবিদাওয়া নিয়ে মিছিল বের করেছিল। তার মধ্যে নাগরিকত্ব আইন প্রত্যাহার করার দাবিও ছিল। এই নিয়ে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। অবশ্য এদিন প্রধানমন্ত্রীর সামনে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য তৎপর ছিল প্রশাসন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More