আজ তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচনের প্রচার শুরু রাহুলের, কোয়েম্বাটোরে রোড শো কংগ্রেস নেতার

দ্য ওয়াল ব্যুরো: মে মাসে বিধানসভা নির্বাচন রয়েছে তামিলনাড়ুতে। তার আগে আজ থেকেই দক্ষিণের এই রাজ্যে নির্বাচনী প্রচার শুরু করতে চলেছে কংগ্রেস। এই নির্বাচনী প্রচারের সূচনা করবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কোয়েম্বাটোর থেকে এই সূচনা করবেন তিনি।

দলীয় সূত্রে খবর, এদিন কোয়েম্বাটোর ও তিরুপুর জেলায় রোড শো করা ছাড়াও ক্ষুদ্র ও ছোট শিল্প, কারখানার শ্রমিক ও কৃষকদের সঙ্গে কথা বলবেন রাহুল। বেলা ১১টা নাগাদ কোয়েম্বাটোরে পৌঁছনর কথা রাহুলের। তারপরে ১১টা ৩৫ মিনিট থেকে ১২টা ৩৫ মিনিট পর্যন্ত ক্ষদ্র ও ছোট শিল্পের শ্রমিকদের সঙ্গে কথা বলার কথা রাহুলের।

এই সাক্ষাতের পরে কোয়েম্বাটোরের অবনাশী রোড ও তিরুপুর জেলায় রোড শো হওয়ার কথা রাহুল গান্ধীর। সেখানে রাজ্যের বেশিরভাগ কংগ্রেস নেতা উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। তারপর বিকেল ৫টা নাগাদ তিরুপ্পুর কুমারণকে উৎসর্গ করা সৌধে যাবেন রাহুল গান্ধী। সেখানে গিয়ে স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধা জানাবেন তিনি। তারপরে কারখানার শ্রমিকদের সঙ্গে ৫.৪৫ মিনিট থেকে একটা সাক্ষাৎ হওয়ার কথা কংগ্রেসের প্রাক্তন সভাপতির।

তামিলনাড়ুতে তিনদিনে পাঁচ জেলায় প্রচার করার কথা রাহুলের। এই জেলাগুলি হল তিরুপুর, এরোড, কারুর প্রভৃতি। এই জেলাগুলি শাসক দল এআইএডিএমকে-র শক্তিশালী জায়গা বলে পরিচিত। তাই সেখানেই আগে প্রচারে যাচ্ছেন রাহুল। দক্ষিণের রাজ্যের দুই মহীরুহ জয়ললিতা ও করুণানিধি মারা যাওয়ার পরে এই প্রথম নির্বাচন হচ্ছে সেখানে।

২০১৬ সালের বিধানসভা ভোটে ৪১টি আসনে লড়ে মাত্র ৮টি আসন পেয়েছিল কংগ্রেস। ডিএমকে ক্ষমতায় না আসতে পারার জন্য কংগ্রেসের উপরেই দায় চাপিয়েছিল। তাই এবার অনেক কম আসনে লড়ছে কংগ্রেস। জোটসঙ্গী ডিএমকে-র উপরেই বেশি আসনের দায়িত্ব ছেড়েছে তারা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে অবশ্য ৩৯টি সিটের মধ্যে ডিএমকে-কংগ্রেস জোট পেয়েছিল ৩৮টি আসন। তাই এবার ভাল ফলের বিষয়ে আশাবাদী তারা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More