হায়দরাবাদের নামও বদলে ফেলা যায়, নির্বাচনী প্রচারে দাবি যোগী আদিত্যনাথের

দ্য ওয়াল ব্যুরো: হায়দরাবাদে সামনেই পুরসভা নির্বাচন। আর তার আগে সেখানে নির্বাচনী প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও ও মিমের প্রধান আসাদুদ্দিন ওয়াইসিকে সরাসরি আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি দাবি করেন সেখানে বিজেপি ক্ষমতায় এলে হায়দরাবাদের নাম বদলে ভাগ্যনগর রাখা হতে পারে।

যোগী বলেন, “কিছু লোক আমাকে জিজ্ঞাসা করছিলেন হায়দরাবাদের নাম বদলে কি ভাগ্যনগর রাখা যায়? আমি বলেছি, কেন যাবে না? আমি ওদের বলেছি বিজেপি ক্ষমতায় আসার পরে ফৈজাবাদের নাম বদলে অযোধ্যা ও এলাহাবাদের নাম বদলে প্রয়াগরাজ করা হয়েছে। তাহলে হায়দরাবাদের নাম ভাগ্যনগর কেন হবে না?”

শনিবার নির্বাচনী প্রচারে অংশ নেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তিনি আবার বিজেপি নেতাদের বহিরাগত তকমা দিয়ে মানুষের কাছে আবেদন করেন তাঁদের ভোট দিয়ে জেতাতে। সেইসঙ্গে শান্তিপূর্ণ ভোটের আবেদন করেন তিনি।

শনিবার হায়দরাবাদের মলকাগিরিতে বিশাল রোড শো করেন যোগী আদিত্যনাথ। সেই রোড শোয়ে অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার নৃত্যশিল্পীদের নাচ পরিবেশন করতে দেখা যায়। সেইসঙ্গে কেরল, পাঞ্জাব, রাজস্থান ও উত্তরপ্রদেশের সংস্কৃতীও তুলে ধরা হয় নাচের মাধ্যমে।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, আখরাতুল ইমান নামের এক বিধায়ক প্রশ্ন তোলেন, শপথ বাক্যের সময় ভারতের কথা বলতে হয়। কিন্তু সংবিধানে তো ভারত নামে কোনও কথা নেই। তারও বিরোধিতা করা হয় বিজেপির তরফে। পুলিশও এই ধরনের মন্তব্যের বিরোধিতা করে। বলে এই ধরনের মন্তব্যে রাজনৈতিক অশান্তি হতে পারে। প্রয়োজন পড়লে ব্যবস্থা নেবে তারা।

গত পুরসভা ভোটে মাত্র চারটি সিট পেয়েছিল বিজেপি। সেখানে ৯৯টি আসন জেতে কেসিআর। কিন্তু এই মাসেই দুব্বাকা আসনে উপনির্বাচনে জিতেছে বিজেপি। তারপরেই হায়দরাবাদের এই পুরসভা নির্বাচনকে পাখির চোখ করেছে তারা। আর তাই যোগী আদিত্যনাথ, তেজস্বী সূর্যের মতো তারকা প্রচারকদের এনেছে তারা।

হায়দরাবাদের ১৫০ ওয়ার্ডে আগামী ১ ডিসেম্বর নির্বাচন। ৪ ডিসেম্বর ফল ঘোষণা। এখন দেখার সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন রাজ্যে বিজেপির ভাল ফলের ছবিই ফের একবার দেখা যায় কিনা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More