করোনা আক্রান্ত হয়ে মৃত্যু তামিলনাড়ুর কৃষিমন্ত্রীর, ছিল কো-মর্বিডিটির সমস্যা

দ্য ওয়াল ব্যুরো: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তামিলনাড়ুর কৃষিমন্ত্রী আর ডোরাইক্কান্নুর। অক্টোবরের মাঝামাঝি করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল তাঁর। শনিবার রাতে চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭২ বছর। করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও তাঁর শরীরে একাধিক কো-মর্বিডিটির সমস্যা ছিল বলে জানা গিয়েছে।

১৩ অক্টোবরের করোনা আক্রান্ত হন ডোরাইক্কান্নু। ইতিমধ্যেই দক্ষিণের এই রাজ্যে ৭ লাখ ২০ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। তামিলনাড়ুর থাঞ্জুভার জেলার পাপানাসাম কেন্দ্র থেকে তিনবারের বিধায়ক ডোরাইক্কান্নু। করোনা আক্রান্ত হওয়ার পরেই চেন্নাইয়ের কাবেরী হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেখানেই মৃত্যু হয় মন্ত্রীর।

হাসপাতালের এগজিকিউটিভ ডিরেক্টর ডক্টর অরবিন্দন সেলভারাজ মেডিক্যাল বুলেটিনে জানিয়েছেন, “খুব দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি রাজ্যের কৃষিমন্ত্রী আর ডোরাইক্কান্নু প্রয়াত। শনিবার রাত ১১টা ১৫ মিনিট নাগাদ মৃত্যু হয়েছে তাঁর। ওনার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই।”

কৃষিমন্ত্রীর মৃত্যুর পরে তামিলনাড়ুর রাজ্যপাল বানোয়ারিলাল পুরোহিত শোকপ্রকাশ করেছেন। তিনি নিজেও অগস্ট মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন। রাজ্যপাল বলেন, “ডোরাইক্কান্নু তাঁর সরলতা ও মানবিকতার ফলে সবার মনে থাকবেন। তিনি নিজের কাজে খুবই গুরুত্ব দিতেন। মানুষের উন্নয়নের জন্য কাজ করতেন তিনি। কৃষিমন্ত্রকের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব ছিল তাঁর উপর। নিজের মন্ত্রকের দায়িত্ব খুব ভালভাবে পালন করতেন তিনি। তাঁর মৃত্যু তামিলনাড়ু ও এআইএডিএমকে দলের কাছে খুবই দুঃখের।”

শনিবার সন্ধ্যায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই কে পালানিস্বামী হাসপাতালে গিয়ে মন্ত্রীর পরিবারের সঙ্গে দেখা করেন। মন্ত্রীর শারীরিক অবস্থার খোঁজখবর নেন তিনি।

হাসপাতাল সূত্রে খবর, একাধিক কো-মর্বিডিটির সমস্যা ছিল ডোরাইক্কান্নুর। সিটি স্ক্যান থেকে দেখা গিয়েছে তাঁর ফুসফুসের ৯০ শতাংশ সংক্রামিত হয়ে পড়েছিল। ফলে তাঁকে ভেন্টিলেটর ও একমো সাপোর্টে রাখা হয়েছিল।

ভারতে করোনা সংক্রমণ ছড়ানোর পরে রাজনৈতিক মহলে একের পর এক নেতা, বিধায়ক, সাংসদ, মন্ত্রীরা আক্রান্ত হয়েছেন। অগস্ট মাসে করোনা আক্রান্ত হওয়ার পরে হাসপাতালে ভর্তি হন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তার সঙ্গে বাথরুমে পড়ে গিয়ে মস্তিষ্কে চোট পান তিনি। বেশ কিছুদিন লড়াই চালানোর পরে মৃত্যু হয় তাঁর। রেলের প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গদি, বিহারের মন্ত্রী বিনোদ কুমার সিং প্রমুখ করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এবার সেই তালিকায় যোগ হল তামিলনাড়ুর কৃষিমন্ত্রীর নাম।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More