বাজপেয়ীর শেষকৃত্যে আসছেন পাকিস্তানের মন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর শেষকৃত্যে উপস্থিত থাকছেন পাকিস্তানের প্রতিনিধি। ইসলামাবাদ সূত্রে খবর, অটল বিহারী বাজপেয়ীকে শ্রদ্ধা জানাতে শুক্রবার তাঁর শেষকৃত্যে উপস্থিত থাকবেন পাকিস্তানের আইন ও তথ্য মন্ত্রী ব্যারিস্টার সইদ আলি জাফর। তবে কেবল পাকিস্তান নয়, প্রতিবেশি দেশ নেপাল থেকেও আসছেন প্রতিনিধি। প্রয়াত বর্ষীয়ান এই নেতাকে শ্রদ্ধা জানাতে শুক্রবারই নেপাল থেকে দিল্লি আসছেন প্রদীপ গওয়ালি।

হৃদরোগে আক্রান্ত হয়ে গত ১১জুন থেকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি ছিলেন বাজপেয়ী। চিকিৎসকেরা জানিয়েছিলেন, ৯৩ বছর বয়সী বর্ষীয়ান এই প্রাক্তন প্রধানমন্ত্রীর একটি কিডনি কাজ করছিল না অনেক দিন ধরেই। তার উপর মূত্রে সংক্রমণ আরও জটিলতা তৈরি করেছিল। তা ছাড়া ডায়াবেটিসও ছিল তাঁর। সেই সঙ্গে হৃদরোগে আক্রান্ত হওয়ায় শারীরিক অবস্থার দ্রুত অবনতি হয়। দীর্ঘ রোগভোগের পর বৃহস্পতিবার ১৬ অগস্ট বিকেল ৫টা ৫মিনিটে দিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অটল বিহারী বাজপেয়ী।

প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। কেন্দ্রের তরফে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। শুক্রবার অর্ধ দিবস ছুটিও ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। আগামী ২২ অগস্ট পর্যন্ত রাষ্ট্রীয় শোক পালন করা হবে। অর্ধনমিত রাখা হবে জাতীয় পতাকা। বাজপেয়ীর শেষকৃত্যের দিন সমস্ত ভারতীয় হাইকমিশনের দফতরেও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। এই সময়ে হবে না কোনও সরকারি অনুষ্ঠানও। বৃহস্পতিবার রাতেই ৬ এ কৃষ্ণমেনন মার্গের বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে বাজপেয়ীর মরদেহ। শুক্রবার বিকাল সাড়ে চারটে নাগাদ যমুনার তীরে বিজয় ঘাটে অটল বিহারী বাজপেয়ীর অন্ত্যেষ্টি সম্পন্ন হবে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More