কিউইদের টপকে টেস্ট ক্রম তালিকায় ফের শীর্ষ স্থান দখল করলেন কোহলিরা

দ্য ওয়াল ব্যুরো: বিশ্ব ক্রিকেটে ভারতীয় দল আধিপত্য বজায় রাখার বিষয়ে ধারাবাহিকতা দেখাচ্ছে, ফের প্রমাণ করল তারা। ফের তারা আইসিসি টেস্ট ক্রম তালিকায় শীর্ষে আরোহন করল।

একটা সময় দীর্ঘদিন শীর্ষে থাকা অস্ট্রেলিয়াকে টপকে একনম্বরে গিয়েছিলেন কোহলিরা, কিন্তু আচমকা পারফরম্যান্সজনিত কারণে চারে নেমে যায়। সেইসময় ইংল্যান্ডও টপকে গিয়েছিল ভারতকে।

যদিও পরে ঘরের মাঠে ইংল্যান্ডকে টেস্ট সিরিজে হারানোর পরে তারা পুরনো স্থান ফিরে পেল। এমনকি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা আদায় করে নিয়েছে ভারতীয় দল। তারা জুন মাসে ইংল্যান্ডের মাঠে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনাল ম্যাচ খেলতে নামবে।

তার আগে টেস্ট তালিকায় শীর্ষ স্থান পাওয়া কোহলিদের কাছে বাড়তি বোনাস। আইসিসি সদ্য তালিকা প্রকাশ করেছে, তাতে ১২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন বিরাটরা। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। চার থেকে তিনে উঠেছে ইংল্যান্ড (১০৯)। আর অস্ট্রেলিয়া, ১০৮ পয়েন্ট নিয়ে একধাপ নেমে চারে।
পরবর্তী পাঁচটা টিমের মধ্যে সবচেয়ে বড় উত্থান হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ৮৪ পয়েন্ট নিয়ে আট থেকে ছয়ে উঠে এসেছে জেসন হোল্ডারের টিম। পাঁচে রয়েছে বাবর আজমের পাকিস্তান। সাত থেকে দশে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও জিম্বাবোয়ে।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More