মোতেরায় বিরাটদের ক্যাম্প বাতিল! দেশে করোনা সংক্রমণ বাড়ায় জল্পনা

দ্য ওয়াল ব্যুরো: বোর্ড জানিয়েছিল করোনা সংক্রমণের কারণে এতদিন ক্রিকেট বন্ধ থাকার পরে ডিসেম্বর মাসে অস্ট্রেলিয়া সফর দিয়েই খেলা শুরু হবে টিম ইন্ডিয়ার। তার আগে অগস্ট মাসে গুজরাতের আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে ক্যাম্প বসার কথা ছিল বিরাটদের। এতদিন মাঠের বাইরে সবাই। তাই ফের একসঙ্গে অনুশীলন শুরু করার প্রস্তুতি নেওয়া হচ্ছিল। কিন্তু ভারতে ক্রমাগত সংক্রমণ বাড়তে থাকায় বর্তমানে সেই ক্যাম্প হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

সূত্রের খবর, বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিল জানিয়েছিল, মোতেরায় তৈরি হওয়া বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে ক্যাম্প বসবে বিরাটদের। কিন্তু এই ব্যাপারে এখনও বিসিসিআইয়ের তরফে গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনকে কিছু জানানো হয়নি। গুজরাতের এক ক্রিকেট কর্তা জানিয়েছেন, “সংবাদমাধ্যমে শোনা গিয়েছিল আইপিএলের আগে ১৮ অগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত মোতেরায় ক্যাম্প হবে। কিন্তু বিসিসিআইয়ের তরফে এখনও আমাদের কিছু জানানো হয়নি।”

বোর্ড সূত্রে খবর, এই সময় মোতেরাতে ক্যাম্প বসলে ক্রিকেটারদের নিজেদের শহর থেকে প্রথমে সেখানে পৌঁছতে হত। তারপর সেখান থেকে ফেরে সংযুক্ত আরব আমিরশাহীতে উড়ে যেতে হত। এতে সংক্রমণের সম্ভাবনা অনেক বাড়ত। তার থেকে নিজেদের শহর থেকে সরাসরি আইপিএল খেলতে গেলে ঝুঁকি অনেক কম হবে বলেই ধারণা তাদের।

বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, “টি ২০ ও টেস্ট সম্পূর্ণ আলাদা ফরম্যাট। তাহলে আইপিএলের মতো টুর্নামেন্টের আগে ক্রিকেটারদের লাল বলে প্র্যাকটিস করার মধ্যে কী যুক্তি রয়েছে?” তার বদলে আইপিএলের পরেই টেস্ট সিরিজের প্র্যাকটিসের পক্ষপাতী তারা।

অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারতীয় টেস্ট দলে যাঁরা খেলেন তাঁদের মধ্যে কেবলমাত্র চেতেশ্বর পূজারা ও হনুমা বিহারী কোনও আইপিএল দলে নেই। জানা গিয়েছে, তাঁরা টুর্নামেন্টের শুরু থেকেই সংযুক্ত আরব আমিরশাহীতে অনুশীলন করবেন। তারপর যে ক্রিকেটারদের যেমনভাবে আইপিএল শেষ হবে তাঁরা সেভাবে পূজারাদের সঙ্গে যোগ দেবেন। শেষে পুরো দল একসঙ্গে অস্ট্রেলিয়া উড়ে যাবে।

করোনা আবহে এবার অনেক বড় স্কোয়াড পাঠানো হতে পারে অস্ট্রেলিয়াতে। এই স্কোয়াড সেখানে গিয়ে একবারে অনুশীলন করবে বলেই বোর্ড সূত্রে খবর। আর তাই আপাতত ভারতে বিরাটদের কোনও ক্যাম্প হচ্ছে না বলেই জানা গিয়েছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More