ধোনি নতুন ভারতের উদ্যমের প্রতীক, চিঠি লিখে শুভেচ্ছা মোদীর, ধন্যবাদ জানালেন মাহিও

দ্য ওয়াল ব্যুরো: স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তারপরেই সেলিব্রিটি থেকে শুরু করে আমজনতা, সবাই শুভেচ্ছা জানাচ্ছেন ধোনিকে। সেই তালিকায় রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তবে সোশ্যাল মিডিয়ায় নয়, চিঠি লিখে ধোনিকে শুভেচ্ছা জানিয়েছেন মোদী। সেই চিঠি তুলে ধরে পাল্টা সোশ্যাল মিডিয়ায় তাঁকে ধন্যবাদ জানিয়েছেন ধোনি।

নিজের টুইটার অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর পাঠানো চিঠির ছবি তুলে ধরেন ধোনি। সেখানে দেখা যায় লেখা রয়েছে, “মহেন্দ্র সিং ধোনি নামটা শুধুমাত্র কেরিয়ারের সংখ্যা বা ম্যাচ জেতানোর ক্ষমতার জন্যই মনে করা হবে না। আপনাকে শুধুমাত্র একজন ক্রীড়াবিদ হিসেবে ভাবলে সেটা ভুল হবে। আসলে আপনার প্রভাব অপরিসীম। আপনার উঠে আসা দেশের সেইসব কোটি কোটি তরুণদের প্রেরণা যোগায়, যাঁরা আপনার মতোই নামীদামি স্কুল-কলেজে পড়েননি, বা যাঁরা খুবই সম্ভ্রান্ত পরিবার থেকে উঠে আসেননি, কিন্তু নিজের প্রতিভা ও যোগ্যতায় সর্বোচ্চ স্তরে নিজেদের নিয়ে যেতে পেরেছেন।”

প্রধানমন্ত্রী নিজের চিঠিতে আরও লিখেছেন, “আপনি নতুন ভারতের উদ্যমের প্রতীক, যেখানে পরিবারের নাম তরুণ প্রজন্মের ভবিষ্যৎ তৈরি করে না। তাঁরা নিজেদের ভবিষ্যৎ ও নাম নিজেরা তৈরি করেন। আমরা কোথা থেকে এসেছি, সেটা তখন কোনও গুরুত্ব রাখে না, যখন আমরা নিজেদের গন্তব্য জানি। এই উদ্যমেই আপনি দেশের কোটি কোটি তরুণকে উদ্বুদ্ধ করেছেন।”

শুধু তাই নয়, এই চিঠিতে ধোনির কেরিয়ারের বেশ কিছু উল্লেখযোগ্য মুহূর্তের কথা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার মধ্যে ২০১১ সালের বিশ্বকাপ জয়ের মুহূর্তও রয়েছে। কঠিন সময়ে মাথা ঠান্ডা করে ধোনির দলকে নেতৃত্ব দেওয়ারও প্রশংসা করেছেন মোদী। এমনকি ধোনির এই কৃতিত্বের পিছনে তাঁর স্ত্রী সাক্ষী ও মেয়ে জিভার অবদানের কথাও তুলে এনেছেন প্রধানমন্ত্রী। তাঁদেরও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এই চিঠির ছবি টুইটারে দিয়ে ধোনি লিখেছেন, “একজন শিল্পী, যোদ্ধা, ক্রীড়াবিদ সবসময় চান তাঁদের কেউ বাহবা দিক। তাঁরা চান, তাঁদের পরিশ্রম ও ত্যাগ সবাই দেখুক ও তার প্রশংসা করুক। আপনার এই প্রশংসা ও শুভেচ্ছার জন্য ধন্যবাদ।”

এই মুহূর্তে চেন্নাইয়ে আইপিএলের শিবিরে রয়েছেন ধোনি। খুব তাড়াতাড়ি সংযুক্ত আরব আমিরশাহী উড়ে যাবেন তাঁরা। সেখানেই আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএল। গত বছর বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর এত লম্বা বিরতি নিয়ে ফের মাঠে নামবেন মাহি। সেদিকেই আপাতত তাকিয়ে ধোনিভক্তরা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More