দু’মাসে জোড়া ডবল সেঞ্চুরি দ্রাবিড়ের ছেলের, বল হাতেও কামাল

ব্যাটে আসছে রান। বল হাতেও কামাল সমিতের। ভারতীয় ক্রিকেটের আঙিনায় নিঃশব্দে উঠে আসছে রাহুল দ্রাবিড়ের ছেলে।

দ্য ওয়াল ব্যুরো: বাবাকে বলা হয় ‘দ্য ওয়াল’ অফ ইন্ডিয়ান ক্রিকেট। খেলা ছেড়ে দেওয়ার পরে ভারতের অনূর্ধ্ব ১৯ দল ও ইন্ডিয়া এ-কে প্রশিক্ষণ দেন তিনি। আর এর মধ্যে ছেলেও যে ব্যাট হাতে ধীরে ধীরে ভারতীয় ক্রিকেটে নিজের নাম জমাচ্ছে তা হয়তো খুব একটা বেশি কেউ জানতেন না। রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড় অনূর্ধ্ব ১৪ ক্রিকেটে ইতিমধ্যেই কামাল করে দিয়েছে। দু’মাসের মধ্যে জোড়া ডবল সেঞ্চুরি করেছে সমিত।

নিজের স্কুল মালিয়া অদিতি ইন্টারন্যাশনাল স্কুলের হয়ে বিটিআর শিল্ড অনূর্ধ্ব ১৪ টুর্নামেন্টের গ্রুপ ওয়ানে মাত্র ১৪৪ বলে ডবল সেঞ্চুরি হাঁকিয়েছে সমিত। শেষ পর্যন্ত ১৪৬ বলে ২১১ রানে শেষ করে সে। ৩৩টি চারে সাজানো এই সেঞ্চুরিতে ছিল ক্রিকেটীয় শিল্পের ঝলক। ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৭৭ তোলে সমিতের স্কুল। তারপর বল হাতে শ্রী কুমারণ চিল্ড্রেন্স অ্যাকাডেমির বিরুদ্ধে ২ উইকেটও নেয় সে। তার অলরাউন্ড পারফরম্যান্সের ফলেই ২৬৭ রানে ম্যাচ জিতে যায় মালিয়া অদিতি ইন্টারন্যাশনাল স্কুল।

তবে এই প্রথম নয়, গত বছর ডিসেম্বর মাসে অনূর্ধ্ব ১৪ ইন্টার-জোনাল টুর্নামেন্টে ধারওয়াড় জোনের বিরুদ্ধে ভাইস প্রেসিডেন্ট ইলেভেনের হয়ে খেলতে গিয়ে ২৫৬ বলে ২০১ করেছিল সমিত। সেই ম্যাচে ২২টি চার মেরেছিল সে। প্রথম ইনিংসে ডবল সেঞ্চুরির পরে দ্বিতীয় ইনিংসে ৯৪ করেছিল সমিত। তারপর বল হাতে ৩ উইকেট নেয় সে।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এখনও পর্যন্ত সবথেকে বেশি আলোচনা হয় শচীন তেণ্ডুলকরের ছেলে অর্জুনকে নিয়ে। বাঁ’হাতি ব্যাটসম্যান ও বা’হাতি পেস বোলার অর্জুন অনূর্ধ্ব ১৯ ক্রিকেটে মুম্বইয়ের হয়ে খেললেও এখনও সেরকম নাম করতে পারেনি। কিন্তু এরমধ্যেই নিজের ব্যাটিং ও বোলিং প্রতিভা নিয়ে ভারতীয় ক্রিকেটে উঠে আসছে রাহুল দ্রাবিড়ের ছেলে। সমিতকে দেখে ফের আশা করছেন ভারতের ক্রিকেট প্রেমীরা। বাবার মতোই যাতে সে ভারতীয় দলে খেলতে পারে সেই প্রার্থনা করছেন তাঁরা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More