ব্রাজিল নামছে সাতসকালেই, অনিশ্চিত নেমার

বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচটিতে খেলতে নামার আগে বড় ধাক্কা ব্রাজিল শিবিরে। দলের সেরা তারকা নেমার অনুশীলনের সময় চোটের কবলে পড়েছেন। তিনি নামতে পারবেন কিনা সেই নিয়ে প্রবল সংশয় তৈরি হয়েছে।

দ্য ওয়াল ব্যুরো : আর্জেন্টিনা প্রথম ম্যাচে কোনওভাবে উতরে গিয়েছে ইকুয়েডরের বিরুদ্ধে। এবার পালা ব্রাজিলের। সাও পাওলো স্টেডিয়ামে বলিভিয়ার বিপক্ষে নামবে তিতের দল। খেলা ভারতীয় সময়ে ভোর ছয়টায়।

বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচটিতে খেলতে নামার আগে বড় ধাক্কা ব্রাজিল শিবিরে। দলের সেরা তারকা নেমার অনুশীলনের সময় চোটের কবলে পড়েছেন। তিনি নামতে পারবেন কিনা সেই নিয়ে প্রবল সংশয় তৈরি হয়েছে। এই ম্যাচকে সামনে রেখেই জোরদার প্রস্তুতি সারছিলেন নেমার। হঠাৎ পিঠে ব্যথা পান। সঙ্গে সঙ্গেই অনুশীলন থেকে তুলে নেওয়া হয়। গতকালও তিনি অনুশীলনে ছিলেন না।

ব্রাজিল কোচ তিতেও দলের সেরা তারকার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চান। তবে যদি নেমার খেলতে না-ই পারেন, বিকল্পও ভেবে রেখেছেন তিনি। কোচ তিতে বলেন, ‘‘আমরা অপেক্ষা করব ম্যাচের আগে পর্যন্ত। কিন্তু যদি নেমারকে না পাই, তবে এভারটন রিবেইরো খেলবে।’’ প্রসঙ্গত, ৩১ বছর বয়সী রিবেইরো ব্রাজিলের নামী ক্লাব ফ্ল্যামেঙ্গোর তারকা খেলোয়াড়। নেমারের মতোই মাঠে প্লে-মেকার এবং প্রয়োজনে উইঙ্গারের দায়িত্বটা সামলে থাকেন এই ফরোয়ার্ড।

নেমার খেলতে না পারলে সেটা ব্রাজিলের জন্য বড় সমস্যার কারণই হবে। কেননা ইতিমধ্যেই চোটের কারণে তারা পাচ্ছে না গোলরক্ষক অ্যালিসন আর স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে।

ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার তেরোসপলিস মাঠে অনুশীলনের পরে গতকাল ব্রাজিলীয় মিডিয়াকে বলেছিলেন, ‘‘নেমারের চোটের স্থানে চিকিৎসা শুরু হয়েছে। যদি ফের ব্যথা অনুভব করে, তা হলে ওকে ছাড়াই দলকে মাঠে নামতে হবে।’’

ট্যুইটারে একটি ভিডিও প্রকাশ করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। সেখানে দেখা গেছে অনুশীলনে নেমার পিঠ ধরে বসে রয়েছেন। তার মানে তাঁর অস্বস্তি রয়েছে। এর আগে তিনি করোনায় আক্রান্ত হন, মাঠে ফিরে এক বিতর্ক ঘটিয়েছিলেন। যখন তাঁকে ব্রাজিলের জার্সিতে মাঠে দেখা যাবে ভেবেছিলেন সমর্থকরা, সেইসময় চোটে তিনি ছিটকেই যেতে চলেছেন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More