‘ব্যাঙাচি বোলিং’ অ্যাকশনে আসর জমিয়েছেন পরাগ, সেই বোলিং দেখে হাসছেন সবাই

দ্য ওয়াল ব্যুরো: কত বোলারের কতরকমের বোলিং অ্যাকশন। এই নিয়ে নানা বিতর্কও হয়েছে, আবার অনেকের বোলিং দেখে হাসি চাপা যায় না।

এরকমই এক ঘটনা ঘটেছে পাঞ্জাব কিংস বনাম রাজস্থান ম্যাচে। রিয়ান পরাগ নামে এক বোলারের বোলিং দেখে ধারাভাষ্যকাররা রীতিমতো হাসির লড়াইয়ে নাম লিখিয়েছিলেন। খিলখিল করে হাসছিলেন রিয়ানের বোলিং অ্যাকশন দেখে।

দেখে মনে হবে পাড়ার পুকুরে ব্যাঙাচি ছাড়ছেন ইট মেরে। সামাজিক যোগাযোগমাধ্যমে পরাগের সেই ডেলিভারির ভিডিও ভাইরাল হয়েছে। যা নিয়ে আলোচনা, সমালোচনার সঙ্গে হচ্ছে হাস্যরসও। এমন অ্যাকশনে বোলিং যে সচরাচর দেখা যায় না!

পাঞ্জাব কিংসের লোকেশ রাহুল এবং ক্রিস গেইল তখন উইকেটে জমে গিয়েছেন। ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছিলেন গেইল। ক্যারিবিয়ান তারকা একের পর এক বল ফেলছিলেন মাঠের বাইরে। অগত্যা রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন বল করতে ডাকলেন রিয়ানকে।

প্রথম বলটা সাধারণ অফস্পিনারের ভঙ্গিতেই করেন রিয়ান। কিন্তু দ্বিতীয় বলটা করার সময় প্রায় ক্রিজ থেকে অনেকটা বাইরের দিকে চলে আসেন। হাত আরও কোনাকুনি জায়গা থেকে নামিয়ে একদম সোজা করে ডেলিভারিটি ছাড়েন।

ওই বলটিতে এক রান নেন গেইল। ওই ওভারেই অবশ্য তাঁর উইকেটটি তুলে নেন পরাগ। ম্যাচে তিনি বল করেছেন একটি ওভারই। তবে এক ডেলিভারিতেই পরাগকে নিয়ে আলোচনা তুঙ্গে। অতীতে রবিচন্দ্রন অশ্বিন এবং কেদার যাদবকেও প্রায় একই ভঙ্গিতে বল করতে দেখা গিয়েছিল।
আইপিএলের অফিসিয়াল পেজে রিয়ানের ওই ‘বিশেষ ডেলিভারি’র ভিডিও আপলোড করা হয়েছে। যেটাকে আইপিএল বলছে-রাইট আর্ম পারপেন্ডিকুলার। সমর্থকদের কাছে তাদের প্রশ্ন, এই বিশেষ ভঙ্গিকে কী নামে ডাকা যায়?

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More