ধোনির সেরা সময় অতীত, ফিটনেসও অনেকটা কমেছে, মন্তব্য প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটারের

দ্য ওয়াল ব্যুরো: ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর থেকে আর ক্রিকেট মাঠে দেখা যায়নি তাঁকে। সেপ্টেম্বর মাসে আইপিএলে ফের একবার তাঁকে মাঠে দেখা যাবে। তার আগেই ফের শিরোনামে মহেন্দ্র সিং ধোনি। কিন্তু তাঁর ফিটনেস আগের থেকে অনেক কমেছে, এমনকি তাঁর সেরা সময় অতীত বলেই মন্তব্য করলেন ভারতের প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার রজার বিনি।

৮৩-র বিশ্বকাপজয়ী দলের অন্যতম ক্রিকেটার ছিলেন রজার বিনি। পরবর্তীকালে ২০১২ সালে বিসিসিআইয়ের নির্বাচক কমিটির সদস্যও ছিলেন বিনি। এহেন বিনির মতে নিজের সেরা সময় অনেক আগেই ফেলে এসেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

সম্প্রতি একটি ক্রীড়ামাধ্যমে সাক্ষাৎকারের সময় ভারতের এই প্রাক্তন অলরাউন্ডার বলেন, “গত কয়েকটি সিজনে ধোনিকে দেখে মনে হয়েছে তাঁর সেরা সময়টা তিনি অতীতেই ফেলে এসেছেন। যে কাজের ক্ষমতা তাঁর ছিল, তাও অনেক কমেছে। শুধুমাত্র নিজের বুদ্ধি ও গায়ের জোরে হারা ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখতেন তিনি। আর সেইসঙ্গে নিজের ক্রিকেটারদেরও মনোবল বাড়াতেন ধোনি।”

বিনি আরও বলেন, “গত কয়েক বছরে নিজের ফিটনেস অনেকটা হারিয়েছেন ধোনি। সেই সময় ধরে অনেক নতুন ক্রিকেটার উঠে এসেছেন। ধোনির অতীত তাঁর সেরা সময় ছিল। আর আমার মনে হয় তিনিই সেটা সবথেকে ভাল বিচার করতে পারবেন।”

সেইসঙ্গে অবশ্য ধোনির অনেক প্রশংসাও করেছেন রজার বিনি। তিনি বলেন, ধোনি একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। সিনিয়র ক্রিকেটারদের জন্য যথেষ্ট সম্মান ছিল তাঁর। তিনি বলেন, “আমরা ধোনির একটা মানসিকতার প্রশংসা করতাম, সেটা হল সিনিয়র ক্রিকেটারদের জন্য তাঁর সম্মান। খুবই মাটির মানুষ উনি। তাঁর আগের ক্রিকেটারদের যথেষ্ট সম্মান দিয়েছেন তিনি।”

মাঠের মধ্যে ধোনির নেতৃত্ব দেওয়ার ক্ষমতারও প্রশংসা করেছেন বিনি। তিনি বলেন, “ধোনি এসে আমাদের বলতেন, তাঁর কী চাই। ধোনির যা চাই সেটা আমাদের দিতে হত। কিন্তু কোনও দিন সেই বিষয়ে নির্বাচকদের সঙ্গে কথা কাটাকাটি হয়নি তাঁর। কারণ, আমরা বুঝতে পারতাম ঠিক কী কারণে কাকে দরকার ধোনির। মাঠে নিজের দল নিয়ে রেজাল্টও দিতেন ধোনি। তাঁর সঙ্গে কাজ করে আমাদের খুব ভাল লাগত।”

কয়েক দিন পরেই সংযুক্ত আরব আমিরশাহীতে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামতে দেখা যাবে ধোনিকে। করোনা সংক্রমণের কারণে এই বছরের টি ২০ বিশ্বকাপ পিছিয়ে গিয়েছে। ফলে ফের কবে তাঁকে দেশের জার্সিতে দেখা যাবে তার কোনও নিশ্চয়তা নেই। তার আগে অবশ্য আইপিএলে গা ঘামাবেন ধোনি।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More