বাম-কংগ্রেস জোটের সম্ভাবনা বাড়ছে, তাই ঘর ভাঙাতে টাস্ক দিচ্ছে তৃণমূল-বিজেপি: অধীর, বিমান

 

দ্য ওয়াল ব্যুরো: বাংলার রাজনীতিতে বাম-কংগ্রেস জোট সম্ভবনাময় শক্তি হিসেবে উঠে আসছে বলে দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এদিন বামফ্রন্টের সঙ্গে কংগ্রেসের বৈঠক ছিল। সেই বৈঠক শেষে ক্রান্তি প্রেসে সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী বলেন, “বাম কংগ্রেস জোটের সম্ভাবনা বাড়ছে বলেই তৃণমূল আর বিজেপি জোটের ঘর ভাঙাতে টাস্ক দিচ্ছে।”

তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরের টিম অনেক বাম ও কংগ্রেসের প্রাক্তন ও বর্তমান বিধায়কদের দলে টানার চেষ্টা করছে বলে শোনা যাচ্ছে। এও জানা যাচ্ছে বিজেপির তরফেও এই কৌশল নেওয়া হয়েছে। সেই প্রসঙ্গেই লোকসভায় কংগ্রেস দলনেতা এ কথা বলেন।

তবে এখনই ভোটে কে কটা আসনে লড়বে সেই আলোচনা হচ্ছে না বলে জানিয়েছেন অধীর চৌধুরী ও বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এদিন বিমানবাবু বলেন, “এখন পাখির চোখ ২৬ নভেম্বরের ধর্মঘট সফল করা। তার জন্য যৌথ কর্মসূচি নেওয়া হয়েছে। ধর্মঘট মিটলে ফের বৈঠক হবে।”

বামফ্রন্ট চেয়ারম্যান আরও বলেন, “কেউ কেউ ভাবছে শুধু বিজেপিই বিপদ। এ ব্যাপারে কোনও সন্দেহ নেই যে বিজেপি দেশের সামনে, ধর্মনিরপেক্ষতার প্রশ্নে সবচেয়ে বড় বিপদ। কিন্তু এ রাজ্যে বিজেপিকে হাত ধরে ডেকে এনেছে তৃণমূল। তাই বাম-কংগ্রেসের লড়াই এই দুই শক্তির বিরুদ্ধেই।” অনেকের মতে, লিবারেশন সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্যকে বার্তা দিতেই একথা বলেছেন সিপিএমের এই পলিটব্যুরো সদস্য।

অধীরবাবু আরও বলেন, “,আমি আর বিমানদা বা মান্নানদা সূর্যবাবু কী আলোচনা করছি তার উপরে জোট দাঁড়িয়ে নেই। নিচু তলায় বাম-কংগ্রেস কর্মীরা যৌথ আন্দোলন শুরু করে দিয়েছেন। এটা ২০১৬-তে ছিল না।”

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More