শুক্রবার দিল্লিতে ডাকা হল বঙ্গ বিজেপির নেতাদের, বৈঠক করবেন শীর্ষ নেতৃত্ব

 

দ্য ওয়াল ব্যুরো: বৃহস্পতিবারই বার্তা এসেছে। শুক্রবার তড়িঘড়ি দিল্লি ডেকে পাঠানো হয়েছে বঙ্গ বিজেপির নেতাদের। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়, বিজেপি নেতা অমিতাভ চক্রবর্তী, পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেননদের ডেকে পাঠানো হয়েছে দীনদয়াল উপাধ্যায় মার্গে। তাঁদের সঙ্গে কথা বলবেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

হঠাত্‍ কেন জরুরি তলব?
বিজেপি নেতারা বলছেন, বাংলায় বিধানসভা ভোট আসছে। ফলে এরকম এখন অনেক হবে। এর মধ্যে নতুনত্ব কিছু নেই।

পুজোর আগে শেষবার বিজেপির বঙ্গ ব্রিগেড দিল্লি যাত্রা করেছিল। অমিত শাহ সবে তখন করোনা ও অন্যান্য অসুস্থতা সারিয়ে উঠেছেন। সেই সময় আড়াই ঘণ্টা বাংলার নেতাদের সঙ্গে বৈঠক করেছিলেন অমিত শাহ, জেপি নাড্ডা।

তারপর উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ, রাঢ় বাংলা– অমিত শাহ দুবার এবং নাড্ডা তিন বার বাংলা সফর সেরে ফেলেছেন। এরপর? মনে করা হচ্ছে পরবর্তী রণকৌশল নিয়ে আলোচনা করতেই বাংলার নেতাদের দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে।

বিজেপি সূত্রে খবর, দল যে ভাবে তাঁকে ব্যবহার করছে তাতে খুশি নন মুকুল রায়। এ নিয়ে অসন্তোষ রয়েছে। মুকুল ঘনিষ্ঠদের বক্তব্য, দাদা যে ভাবে ভোটের আগে সংগঠন করেন তা সাবলীল ভাবে করা যাচ্ছে না। একুশের ভোটের আগে সেসব জটিলতা কাটাতে এই বৈঠকে আলোচনা হতে পারে বলেও মনে করা হচ্ছে।

এর আগে সপ্তাহব্যাপী বাংলার নেতাদের সঙ্গে বৈঠকের মাঝে দিল্লি থেকে মুকুল রায়ের কলকাতায় ফিরে আসা নিয়ে রাজনৈতিক মহলে তীব্র গুঞ্জন ছড়িয়েছিল। তবে প্রাক্তন রেলমন্ত্রী কলকাতা বিমানবন্দরে নেমে জানিয়েছিলেন কোনও সমস্যা নেই। চোখের ইঞ্জেকশন নিতে হবে বলে তিনি ফিরে এসেছেন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More