EXCLUSIVE: সুশান্তর হুঙ্কার শালবনীর গাঁয়ে গাঁয়ে, ‘তুলে এনে হাত-পা ভাঙব’

দ্য ওয়াল ব্যুরো: সুপ্রিম কোর্ট তাঁর জেলায় ঢোকার নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। গত ৬ ডিসেম্বর বিরাট বাইক মিছিল নিয়ে গড়বেতায় ঢুকেছিলেন তিনি। বাম কর্মীদের মধ্যে উন্মাদনা এতটাই ছিল যে হুগলি থেকে এক যুবতী স্কুটি চালিয়ে গড়বেতা পৌঁছে গেছিলেন।

সেই তিনি প্রাক্তন মন্ত্রী তথা একদা দোর্দণ্ডপ্রতাপ সিপিএম নেতা সুশান্ত ঘোষের এই বিধানসভায় শালবনী কেন্দ্রে প্রার্থী হওয়া প্রায় নিশ্চিত। দলীয় সূত্রে সবুজ সঙ্কেত পেয়েই শালবনীর গ্রামে গ্রামে ঘোরা শুরু করে দিয়েছেন প্রাক্তন পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী। দ্য ওয়াল-এর হাতে একটি ভিডিও এসেছে। যাতে স্পষ্ট দেখা এবং শোনা যাচ্ছে শালবানীর একটি গ্রামে দাঁড়িয়ে সুশান্ত কয়েকজন মহিলাকে বলছেন, “মাওবাদীরা জানে সুশান্ত ঘোষ কে। তৃণমূল আর বিজেপির বাপ-ঠাকুরদাও জানে। এতদিন যা করেছে করেছে। আমি ছিলাম না, তাই মানুষের পাশে দাঁড়াতে পারিনি। এখন কারও গায়ে যদি হাত পরে সোজা গাঁয়ে যাব, যার ক্ষমতা হবে গায়ে হাত দেওয়ার সোজা ঘর থেকে তুলে নিয়ে এসে হাত-পা ভেঙে আমিই চিকিত্‍সা করাব।”

ভিডিওতে এও দেখা যাচ্ছে, এক বৃদ্ধ এসে বলছেন, কে সুশান্তবাবু না? বলেই হাত দুটো চেপে জড়িয়ে ধরছেন সিপিএম নেতার। সিপিএম নেতা তাঁকে জবাব দিচ্ছেন, “সুশান্তবাবু নয়। সুশান্ত।”

জেলার রাজনীতিতে সুশান্তদের বিরোধী বলেই পরিচিত ছিলেন সূর্যকান্ত মিশ্ররা। সুশান্তর বিরুদ্ধে তদন্ত কমিশন চলাকালীন হুগলি-সহ আলিমুদ্দিনের ‘ইয়েস বস’ জেলাগুলিতে রটিয়ে দেওয়া হয়েছিল তাঁকে পার্টি বহিষ্কার করবে। হুগলি ও পশ্চিম মেদিনীপুরের তাবড় নেতারা বিভিন্ন এরিয়া কমিটির বৈঠকে বলতেন, সুশান্ত পার্টিতে থাকবেন না। কিন্তু একুশের ভোটের আগে সেই সুশান্তই বল ভরসা দিচ্ছেন একদা লাল দুর্গে।

অন্যদিকে নারায়ণগড়ে এবার প্রার্থী হচ্ছেন না সূর্য মিশ্র। তাঁর বদলে সেখানে প্রার্থী হতে পারেন তাপস সিনহা। তাপস ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের সর্বভারতীয় সাধরণ সম্পাদক ছিলেন। এখন তিনি পার্টির রাজ্য কমিটির সদস্য। নারায়ণগড়ের পাকুড়সেনী গ্রামে তাঁর পৈতৃক বাড়ি। গড়বেতায় এবার সিপিএম প্রার্থী করতে পারে তপন ঘোষকে। যে তপন-সুকুরের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ উঠত ইনিই সেই তপন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More