রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র কোভিড পজিটিভ, বললেন মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: রাজ্য পুলিশের ডিজি সি বীরেন্দ্র কোভিড পজিটিভ। মঙ্গলবার নবান্ন সভাঘরে শারদ সম্মান অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি তিনি। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই খবর জানান।

এদিন নবান্ন সভাঘরে শারদ সম্মান অনুষ্ঠান ছিল। সেখানে উপস্থিত ছিলেন না ডিজি বীরেন্দ্র। অনুষ্ঠানের শুরুতেই মুখ্যমন্ত্রী বলেন, ডিজিও করোনা আক্রান্ত। তাই অনুষ্ঠানে আসতে পারেননি তিনি। যদিও তিনি হাসপাতালে ভর্তি, নাকি হোম আইসোলেশনে রয়েছেন, বা তাঁর শরীরে কোনও উপসর্গ রয়েছে কিনা তা অবশ্য জানা যায়নি।

বাংলায় করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে অনবদ্য কাজ করেছে পুলিশ। সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করেছেন তারা। আর এই কাজ করতে গিয়ে একের পর এক পুলিশ করোনা আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয় প্রাণ হারিয়েছেন অনেক। তবুও লড়াই ছাড়েননি তাঁরা। আর এই লড়াইয়ে অন্যতম ভূমিকা রয়েছে ডিজি বীরেন্দ্ররও। এবার নিজেই কোভিডে আক্রান্ত হলেন তিনি।

এর আগে করোনা আক্রান্ত হয়েছিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। মৃদু উপসর্গও ছিল তাঁর শরীরে। অবশ্য হোম আইসোলেশনে ছিলেন তিনি। কমিশনারের সংস্পর্শে আসা অন্যান্য পুলিশ আধিকারিক ও কর্মীদের হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকেই কাজে নেমে পড়েছিলেন পুলিশকর্মীরা। প্রতিদিনিই নতুন কনটেইনমেন্ট জোন জুড়ছিল। তাই পুরোদস্তুর লকডাউন বাস্তবায়ণ পুলিশের জন্যও ছিল চ্যালেঞ্জ। এমনকী এক সময়ে রাজ্যের বিভিন্ন থানার ওসি-কনস্টেবলরা পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে পড়ছিলেন। তাতে গোটা থানার কর্মীদের কোয়ারেন্টাইনে বা আইসোলেশনে পাঠাতে হচ্ছিল। কিন্তু তারপরেও নিজেদের কাজ করে চলেছেন তাঁরা। আর সেই কাজ করতে গিয়েই আরও বেশি আক্রান্তের খোঁজ পাওয়া যাচ্ছে পুলিশ মহলে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More