মালদায় রাজ্য সড়কের পাশে বিস্ফোরণ, ভেঙে পড়ল শৌচাগার, আতঙ্ক এলাকায়

দ্য ওয়াল ব্যুরো, মালদাঃ মালদায় রাজ্য সড়কের পাশে তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল গোটা এলাকা। বিস্ফোরণে ভেঙে পড়ে একটি শৌচাগার। উড়ে যায় ছাদ। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। কী ভাবে সেখানে বিস্ফোরণ ঘটল সেটাই খতিয়ে দেখছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে তারা।

সোমবার সকালে মালদার রতুয়া থানার ভাদো এলাকায় এই বিস্ফোরণ ঘটে। ভাদো এলাকায় রাজ্য সড়কের পাশে রয়েছে একটি গোডাউন। স্থানীয় ব্যবসায়ী শেখ ইসমাইলের এই গোডাউনটি বর্তমানে বন্ধ রয়েছে। এই গোডাউন লাগোয়া রয়েছে একটি শৌচাগার। কাছেই একটি বাজার বসে। সোমবার কাজের দিন হওয়ায় এলাকায় ভিড় ছিল ভালই। আচমকা ওই শৌচাগারে বিস্ফোরণ হয়। বিকট শব্দে কেঁপে ওঠে ভাদো ব্যাঙ্ক মোড় এলাকা। শৌচাগারটি ভেঙে পড়ে। বিস্ফোরণ হতেই গোটা এলাকায় হইচই শুরু হয়।

বিস্ফোরণের পরেই খবর দেওয়া হয় রতুয়া থানায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে এসে উপস্থিত হয় রতুয়া থানার পুলিশ। কী ভাবে ওই ব্যস্ত এলাকায় বিস্ফোরণ হল তা খতিয়ে দেখছে তারা। শৌচাগারের মধ্যে কে বা কারা বিস্ফোরক রেখেছিল তাও খতিয়ে দেখা হচ্ছে।

এলাকায় কী ভাবে বোমা এল তা নিয়ে ধন্ধে রয়েছেন স্থানীয় বাসিন্দারা। যদিও এই ঘটনার পেছনে মাদকের নেশায় আসক্ত যুবকদের যুক্ত থাকার অনুমান করছেন এলাকাবাসী। তারা জানিয়েছেন, সন্ধ্যের পর বেশ কিছু নেশাখোর যুবকের আনাগোনা রয়েছে এলাকায়। সেই সমস্ত নেশায় আসক্ত যুবকরা হয়তো এই বোমা মজুদ করেছিল। সেই বোমায় বিস্ফোরণ হয়ে যায়। যদিও কারা এই বোমা মজুদ করেছে সেটা খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করুক প্রশাসন, এই আবেদন করেছেন স্থানীয় বাসিন্দারা।

এই বিস্ফোরণ নিয়ে অবশ্য শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। স্থানীয় সিপিএম এরিয়া কমিটি সদস্য জয়নাল আবেদিন অভিযোগ করে বলেন, “ওই এলাকায় শেখ ইসমাইল নামে তৃণমূলের এক সক্রিয় কর্মীর গোডাউন রয়েছে। সেখানে শৌচাগারে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেখানেই শেখ ইসমাইল এবং তার লোকজনেরা বোমা মজুদ করে রেখেছিল আমাদের অনুমান। তৃণমূল গত পঞ্চায়েত ভোটের সময় গুলি চালিয়ে ও বোমাবাজি করে বুথ দখল করে রতুয়া এলাকার পঞ্চায়েত নিজেদের দখলে নিয়েছিল। একুশের বিধানসভা নির্বাচনেও সেই একই সন্ত্রাস চালাতে এই বোমা মজুত করা হয়েছিল।” যদিও তৃণমূলের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More