খড়্গপুর-টাটানগর রুটে বন্ধ লোকাল ট্রেন, পরিষেবা চালুর দাবিতে ঝাড়গ্রাম স্টেশনে অবস্থান-বিক্ষোভ জেলা কংগ্রেসের

দ্য ওয়াল ব্যুরো, ঝাড়গ্রাম: খড়্গপুর-টাটানগর রুটে লোকাল ট্রেন চালু করার দাবি জানিয়ে আজ ঝাড়গ্রাম রেল স্টেশনের স্টেশন ম্যানেজারকে ডেপুটেশন জমা দিয়েছেন জেলা কংগ্রেসের সদস্যরা। সেই সঙ্গে দীর্ঘক্ষণ ঝাড়গ্রাম রেল স্টেশনে অবস্থান, বিক্ষোভ কর্মসূচিতেও সামিল ছিলেন তাঁরা।

উল্লেখ্য, গত বুধবার থেকে রাজ্যে চালু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। অথচ এই পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছে খড়্গপুর-টাটানগর রুটের অন্যতম গুরুত্বপূর্ণ রেল স্টেশন ঝাড়গ্রাম। জানা গিয়েছে, খড়্গপুর-টাটানগর রুটে কেবলমাত্র স্টিল এক্সপ্রেস চলছে। তাও আবার রিজার্ভেশন ছাড়া যাত্রীদের ট্রেনে উঠতে দেওয়া হচ্ছে না। এই পরিস্থিতিতে ঝাড়গ্রামের সাধারণ মানুষরা নিত্যদিন ভোগান্তির শিকার হচ্ছেন। খড়্গপুর, মেদিনীপুর এবং ঝাড়খণ্ডের চাকুলিয়া, ঘাটশিলা, টাটানগর যেতে হলে কালঘাম ছুটে যাচ্ছে যাত্রীদের। তাই আজ এই অবস্থান বিক্ষোভ করেছেন এলাকার কংগ্রেস কর্মীরা।

অবিলম্বে খড়্গপুর-টাটানগর রুটে লোকাল ট্রেন চালানোর দাবিতে জেলা কংগ্রেসের নেতৃত্ব ও কর্মী, সমর্থকরা ঝাড়গ্রাম রেল স্টেশনে দীর্ঘক্ষন অবস্থান-বিক্ষোভ করেন। তার পর ঝাড়গ্রাম রেল স্টেশনের স্টেশন ম্যানেজার হীরালাল মুর্মুর কাছে লোকাল ট্রেন চালানোর জন্য তাঁরা ডেপুটেশন জমা দেন বলে জানা গিয়েছে।

ঝাড়গ্রাম শহরের বাসিন্দা কালিশঙ্কর সাহা, জয়দেব গিরি, এসকে নুরুল আলি, এসকে রাজিবুল আলি ও আরও অনেকেই বলছেন, “প্রতিদিন বাসে করে কাজের জন্য খড়্গপুরে যেতে হয় আমাদের। এর ফলে খুবই সমস্যায় পড়তে হচ্ছে প্রতিদিন। এই রুটে লোকাল ট্রেন চালু হলে খুবই উপকার হবে। তাহলে আগের মতই স্বাভাবিকভাবে আমরা কাজে যেতে পারব।”

ঝাড়গাম জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি প্রসেনজিৎ দে বলেছেন, খড়্গপুর-টাটানগর রুটে লোকাল ট্রেন চালানোর দাবিতে ঝাড়গ্রাম স্টেশনে অবস্থান-বিক্ষোভ এবং স্টেশন ম্যানেজারকে ডেপুটেশন জমা দেওয়া হয়েছে। এই রুটে দ্রুত লোকাল ট্রেন চালু করা প্রয়োজন। ট্রেন না থাকার কারণে ঝাড়গ্রাম, খাটখুরা, গিধনী, বাঁশতলা, সরডিহা এইসব এলাকার মানুষেরা রোজের যাতায়াতের ক্ষেত্রে খুবই সমস্যায় পড়ছেন। লোকাল ট্রেন চালু হলে সমস্যার সমধান হবে।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More