খণ্ডঘোষে কোভিডে মৃত ১, আক্রান্ত বর্ধমান মেডিক্যাল কলেজের চিকিৎসক, শহরের সাতটি কন্টেনমেন্ট জোনে লকডাউন

গত এক সপ্তাহে গোটা পূর্ব বর্ধমান জেলায় কোভিডের গ্রাফ ঊর্ধ্বমুখী। প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাড়ছে কনটেনমেন্ট জোনের সংখ্যাও।

দ্য ওয়াল ব্যুরো: করোনায় আরও এক জনের মৃত্যু হল পূর্ব বর্ধমান জেলায়। বৃহস্পতিবার জেলার খণ্ডঘোষে নিজের বাড়িতে এক মাঝ বয়সী ব্যক্তির মৃত্যু হয় । জ্বর ও সর্দির উপসর্গ থাকায় আগেই তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়। বিকালে তাঁর লালারস পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। পুলিশ তাঁর মৃতদেহ উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেছে।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের একজন চিকিৎসকও কোভিডে আক্রান্ত হয়েছেন। তিনি এখন হোম আইসোলেশনে আছেন।

রাজ্য প্রশাসনের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী পূর্ব বর্ধমান জেলায় করোনায় তিন জনের মৃত্যু হয়েছে। এপর্যন্ত জেলায় ২৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৯২ জন। বর্তমানে ৯৮ জন করোনা পজিটিভ। এই পরিস্থিতিতে কড়া লকডাউনের পথে বর্ধমান শহরের একাংশ। গত এক সপ্তাহে গোটা পূর্ব বর্ধমান জেলায় কোভিডের গ্রাফ ঊর্ধ্বমুখী। প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। বাড়ছে কনটেনমেন্ট জোনের সংখ্যাও।

বর্ধমান পুরসভার ১২, ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডে গত দু’দিনে একের পর এক কোভিভে আক্রান্তের খবর এসেছে। এই তিন ওয়ার্ডে মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ৯ জন। ফলে এবার জেলা প্রশাসনের পক্ষ থেকে গোটা এলাকায় বাঁশ দিয়ে ব্যারিকেড করে দেওয়া হয়েছে। সমস্ত দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। এলাকায় পুলিশের পক্ষ থেকে মানুষকে সচেতন করার জন্য মাইকিং করে যাওয়া হচ্ছে।

বর্ধমান শহরে সাতটি কনটেনমেন্ট জোনে লকডাউন চলছে তবে এই প্রথম একেবারে তিনটি ওয়ার্ডকে পুরোপুরি কনটেনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে। তিনটি ওয়ার্ডেই কড়া লকডাউন শুরু হয়েছে। সবজি ও মাছের বাজারে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। শহরের কেন্দ্রস্থল বিসি রোডের রানিগঞ্জ বাজার ও তেঁতুলতলা বাজারের মধ্যবর্তী গণেশতলা বাজারকে কনটেনমেন্ট জোন করা হয়েছে। বন্ধ করা হয়েছে তেল ও গম ভাঙানোর দোকান। বন্ধ করা হয়েছে শহরের সবচেয়ে পুরনো মাছের বাজারও।

শহর তো বটেই, পূর্ব বর্ধমান জেলাতেও প্রতিদিন নতুন করে কনটেনমেন্ট জোনের সংখ্যা বাড়ছে। জেলাশাসক বিজয় ভারতী বলেন, “তিনটে ওয়ার্ড কনটেনমেন্ট জোনের মধ্যে পড়ছে। এলাকায় ব্যারিকেড করা হয়েছে। এলাকাগুলিতে পুরোপুরি লকডাউন করা হয়েছে।”

জেলায় কনটেনমেন্ট জোনের সংখ্যা বৃহস্পতিবার বেড়েছে। বুধবার ছিল ৬৯টি। এদিন তা বেড়ে হয় ৭১। বর্ধমান পুর এলাকাতেও কনটেনমেন্ট জোনের সংখ্যা বেড়েছে। বুধবার এই সংখ্যা ছিল সাত, বৃহস্পতিবার তা বেড়ে হয়েছে ন’টি।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More