রাজ্যে সংক্রমণ-সুস্থতা প্রায় সমান, হু হু করে বাড়ছে না সক্রিয় রোগীর সংখ্যা

দ্য ওয়াল ব্যুরো: মাঝে মাস দেড়েক ধরে যে হারে সংক্রামিত হচ্ছিলেন, দৈনিক সুস্থতার হার তার ধারে কাছে ছিল না। ফলে কোভিড সক্রিয় রোগীর সংখ্যা হু হু করে বাড়ছিল। তাঁদের চিকিত্‍সা ব্যবস্থা-সহ অন্যান্য বিষয় নিয়ে প্রশাসনের মধ্যেও উদ্বেগ তৈরি হচ্ছিল। তবে গত এক সপ্তাহ ধরে সেই ফারাক কমে প্রায় সমান সমান জায়গায় থাকছে। যার ফলে যে হারে সক্রিয় রোগীর সংখ্যা বাড়ছিল তা থামানো গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য ভবন যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে একদিনের কোভিডে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪২৮ জন। চব্বিশ ঘণ্টায় কোভিড মুক্ত হয়েছেন ১৯ হাজার ৫০ জন। রাজ্যে একদিনে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪৫ জনের।

এদিনও জেলাওয়াড়ি সংক্রমণের হার দেখলে উত্তর চব্বিশ পরগনাই শীর্ষে। এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন চার হাজারের বেশি মানুষ। দ্বিতীয়ত কলকাতা। মহানগরে গত চব্বিশ ঘণ্টায় কোভিড সংক্রামিত হয়েছেন তিন হাজার সাতশর বেশি।

তা ছাড়া হাওড়া, হুগলি ও দক্ষিণ চব্বিশ পরগনাতেই হাজারের সংক্রামিত হয়েছেন একদিনে। তবে দার্জিলিংয়ের সংক্রমণ গত কয়েকদিনের মতোই বল্গাহীন। পাহাড়ের ছোট্ট জেলায় একদিনে সংক্রমিত হয়েছেন ৮১৪ জন।

পাহাড়ে জনসংখ্যা যেমন কম তেমন জনঘনত্বও কম। সেখানে এই পরিমাণ ধারাবাহিক সংক্রমণে উদ্বিগ্ন স্বাস্থ্য ভবন। কোভিডের প্রথম পর্বেও দার্জিলিং একটা বড় সময় ধরে চিন্তার ভাঁজ ফেলেছিল প্রশাসনের কপালে। করোনার দ্বিতীয় ঢেউ যখন আছড়ে পড়ছে তখনও একই অবস্থা শৈল শহরে।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More