সরকারি-বেসরকারি স্বাস্থ্যকর্মীদের স্পেশাল লোকাল ট্রেনে উঠতে দেওয়া হোক, চিঠি পাঠাল নবান্ন

দ্য ওয়াল ব্যুরো: কোভিড সংক্রমণ রোধে গতকাল বৃহস্পতিবার থেকে লোকাল ট্রেন বন্ধ করেছে রাজ্য সরকার। কিন্ত জরুরি পরিষেবার কর্মীদের জন্য বিশেষ ট্রেন চালাচ্ছে রেল। সেখানে যাতে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থার সঙ্গে যুক্ত কর্মীদের উঠতে দেওয়া হয় সে ব্যাপারে রেলের পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখায় হাওড়া-শিয়ালদহ ডিভিশনে চিঠি পাঠাল নবান্ন।

তার আগে রেল কর্তাদের সঙ্গে ফোনেও কথা বলেন নবান্নের আধিকারিকরা। তারপর লিখিত ভাবে এই চিঠি পাঠানো হয় রেলকে।

কেন এমন চিঠি?

জানা গিয়েছে, বেশকিছু ঘটনা নিয়ে গতকাল থেকে শুক্রবার পর্যন্ত নবান্নে অভিযোগ জমা পড়েছে। হুগলির রিষড়ার বাসিন্দা স্বপন ঘোষ বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালের ফার্মেসির স্টাফ। তিনি বলেন, “গতকাল বৃহস্পতিবার আমি স্পেশাল ট্রেনে উঠি। কিন্তু উত্তরপাড়া স্টেশনে আমায় নামিয়ে দেওয়া হয়। আমি আই কার্ড দেখালেও কথা শোনা হয়নি। আমি কজে যেতে পারিনি।”

এই রকম অসংখ্য কর্মীর অভিযোগ জমা পড়ে সরকারি-বেসরকারি হাসপাতালে। তারা জানায় নবান্নকে। এদিন রাজ্য সরকার চিঠির লিখে রেলকে বলেছে, সরকারি-বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থার সঙ্গে যাদের যোগ রয়েছে তাদের যেন আই কার্ড দেখে স্পেশাল লোকাল ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হয়।

বুধবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় লোকাল ট্রেন বন্ধের ঘোষণা করেন। তিনি বলেন, লোকাল ট্রেনে বেশি গাদাগাদি হয়। কিন্ত এরফলে একদিকে যেমন দিন আনা দিন খাওয়া মানুষ সংকটে তেমন জরুরি পরিষেবার কর্মীরাও বিড়ম্বনায় পড়ছেন।

Leave a comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More