করোনা নিয়ে ভুয়ো খবর ছড়ালে কড়া ব্যবস্থা, হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো: বেলেঘাটা আইডি হাসপাতালের এক চিকিৎসকের নাম করে বৃহস্পতিবারই ফেসবুক-হোয়াটস অ্যাপে গুজব ছড়িয়েছিল, তিনি নাকি করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। এনিয়ে শুক্রবার সকালেই স্বাস্থ্য ভবন জানিয়ে দেয় পুরোটাই মিথ্যে কথা। বিকেলে সাংবাদিক বৈঠক করে ভুয়ো খবর ছড়ানো নিয়ে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “একজন ডাক্তার ডিউটি করছেন, আর কেউ কেউ তাঁকে অসুস্থ বলে রটিয়ে দিচ্ছে। আমি প্রশাসনকে বলেছি দেখতে। যারা এসব করবে তাদের বিরুদ্ধে স্ট্রং অ্যাকশন হবে।” মুখ্যমন্ত্রী আরও বলেন, “সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবরের ব্যাপারে সিআইডি, এসটিএফ নজর রাখছে।”

মুখ্যমন্ত্রী আবেদন জানিয়ে বলেন, “স্বাস্থ্যকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। এই সময়ে ব্যঙ্গ, মস্করা, ঠাট্টা করবেন না। আগুন নিয়ে খেলবেন না। এটা মস্করার সময় নয়। মানুষের পাশে দাঁড়ানোর সময়।” জেলায় জেলায় স্বেচ্ছাসেবকেরও আবেদনও জানান মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “যাঁরা স্বাস্থ্য পরিষেবার কাজ জানেন, তাঁরা এগিয়ে আসুন।”

রাজ্যে যাতে অত্যাবশ্যকীয় পণ্যের সঙ্কট না হয় সে ব্যাপারে রাজ্য সরকার সমস্ত ব্যবস্থা ইতিমধ্যেই সেরে ফেলেছে বলে জানান মমতা। একই সঙ্গে সাধারণ মানুষ যাতে লকডাউনের মধ্যেও নিত্যপ্রয়োজনীয় জিনিস, রেশন ওষুধ কিনতে পারেন, তাঁদের যাতে বাধা না দেওয়া হয়, সে ব্যাপারেঔ পুলিশকে বার্তা দেন মমতা।

গতকালই কলকাতার একাধিক বাজার পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, পোস্তাবাজার খোলা হয়েছে। সেখানে যাঁরা কাজ করেন, তাঁদের ধর্মশালাগুলিতে রেখে খাওয়ানোর বন্দোবস্ত হচ্ছে। গ্রামগঞ্জের হাটে বাজারেও যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে সাধরণ মানুষ কেনাকাটা করেন সে ব্যাপারেও সতর্ক করেন মুখ্যমন্ত্রী।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More