মাননীয়ার স্কুটি গুজরাতের, আমদাবাদে তৃণমূলের ফেস্টুন ছাপছেন ‘বহিরাগতরা’: খোঁচা শুভেন্দুর

দ্য ওয়াল ব্যুরো: বিজেপি-কে বহিরাগত আখ্যা দিয়ে লাগাতার বিঁধছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার জবাব দিতে গিয়ে আবার বিজেপি নেতারা প্রায়ই বলছেন, দিদিমণি তো বহিরাগতর থেকেই বুদ্ধি ধার করছেন। তাতেই চলছে পার্টি।

সোমবার সেই তর্কে নতুন মাত্রা যোগ করতে চাইলেন শুভেন্দু অধিকারী। সোমবার নদিয়ার বীরানগরে সভা ছিল শুভেন্দুর। সেখানে তিনি বলেন,”বহিরাগতকে ৫০০ কোটি টাকা দিয়ে বুদ্ধি ধার করেছে। আগের দিন মাননীয়া স্কুটি চালিয়েছেন। ওটা নরেন্দ্র মোদীর গুজরাতে তৈরি। তৃণমূলের অনেক টাকা। তাই ফ্ল্যাগ ফেস্টুনও ছাপা হচ্ছে গুজরাতের আমদাবাদে”।

এদিন নদিয়ায় শুভেন্দুর যখন সভা ছিল, প্রায় সে সময়েই নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন আরজেডি নেতা তেজস্বী যাদব। সোমবার সেই প্রসঙ্গ টেনে শুভেন্দু বলেন, “আদর্শ আচরণ বিধি শুরু হয়ে যাওয়র পরেও নবান্নে তেজস্বী যাদবের সঙ্গে মিটিং করছেন। সচিবালয় রাজনীতির জায়গা? উনি নিজের রাজনীতির জন্য যা খুশি করতে পারেন।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করে শুভেন্দু বলেন, কোভিড শুরুর সময় যখন প্রধানমন্ত্রী বলেছিলেন আলো জালান, থালা বাজান তখন এই তৃণমূল আর বিরোধীরা কী ব্যঙ্গ করেছিল। আজকে দিল্লি বিমানবন্দরে পৃথিবীর উন্নত ও ধনী দেশগুলোর বিমান দাঁড়িয়ে আছে। কখন মোদী ভ্যাকসিন দেবেন। দেশটাকে কোথায় নিয়ে গেছেন তিনি।

নদিয়া জেলা মিশ্র সমীকরণের জেলা। সেই জেলায় যেমন মতুয়া ভোট রয়েছে তেমন সংখ্যালঘু ভোটও রয়েছে উল্লেখযোগ্য সংখ্যায়। এদিন শুভেন্দু বলেন, “নরেন্দ্র মোদী হিন্দু-মুসলমান দেখে লকডাউনে রেশন বা উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে গ্যাস দেননি। কোভিডের টিকাকরণও ধর্ম দেখে হচ্ছে না”। আবার মতুয়াদের উদ্দেশে বার্তা দিতে গিয়ে তিনি বলেন,“অমিত শাহ এসে ঠাকুরনগরে বলে গেছেন টিকাকরণ মিটলেই ঠাকুরনগর-সহ বাংলার মতুয়াদের নাগরিকত্ব শংসাপত্র দেওয়া হবে। কেন্দ্রের সরকারের সেই কথার খেলাপ হবে না”।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More