ষড়যন্ত্র করছে দলের নেতারাই, নার্কো টেস্ট করা হোক, বিস্ফোরক মালদা তৃণমূলের সাধারণ সম্পাদক

ওল্ড মালদা বিধানসভার কর্মীদের নিয়ে গত কাল সভা হয় জলঙ্গা মাঠে। সেই সভাতেই কার্ত্তিক ঘোষ বলেন, "মিছিলে লোক হচ্ছে অথচ ভোট বাক্স ফাঁকা! দলের কিছু নেতাই দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তাঁদের নার্কো টেস্ট করা হোক।"

দ্য ওয়াল ব্যুরো: একুশের ভোট যত এগিয়ে আসছে, জেলায় জেলায় তৃণমূলের কোন্দল ততই তীব্রতর হচ্ছে। রবিবার মালদা জেলা তৃণমূলের অন্যতম সাধারণ সম্পাদক কার্ত্তিক ঘোষের বক্তব্যে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছে জেলার রাজনীতিতে।

ওল্ড মালদা বিধানসভার কর্মীদের নিয়ে গত কাল সভা হয় জলঙ্গা মাঠে। সেই সভাতেই কার্ত্তিক ঘোষ বলেন, “মিছিলে লোক হচ্ছে অথচ ভোট বাক্স ফাঁকা! দলের কিছু নেতাই দলের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তাঁদের নার্কো টেস্ট করা হোক।”

নার্কো টেস্ট করা হয় মাদকাসক্ত কি না দেখার জন্য। এক্ষেত্রে তিনি কেন একাংশের নেতার বিরুদ্ধে এ কথা বললেন তার ব্যাখ্যা কার্ত্তিকবাবু দেননি। ওই সভায় উপস্থিত ছিলেন মালদা তৃণমূলের সভাপতি তথা প্রাক্তন সাংসদ মৌসম বেনজির নুরও। তিনিও এ নিয়ে সরব হন। হুঁশিয়ারির সুরে কংগ্রেস থেকে তৃণমূলে যাওয়া মৌসম বলেন, দলে থেকে যারা দলের বিরুদ্ধে কাজ করছে, সময় এলেই তাদের ব্যবস্থা করা হবে।

উনিশের লোকসভায় ভাল ফল হয়নি মালদায়। জেলার দুটি আসনের মধ্যে একটি জিতেছে বিজেপি এবং একটি কংগ্রেস। মালদায় থাবা বসাতে মমতা বন্দ্যোপাধ্যায় চেষ্টা চালিয়েছিলেন। মৌসমকে তৃণমূলে শামিল করে আসন জেতার কৌশল ছিল তৃণমূলের কিন্তু তা হয়নি। সিপিএম থেকে বিজেপিতে যাওয়া খগেন মুর্মুর কাছে হারতে প্রয়াত আবু বরকত গনি খান চৌধুরীর ভাগ্নির কাছে।

মালদা তৃণমূলে গোষ্ঠী কোন্দল নতুন ঘটনা নয়। মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম সরকারে.আসার পর মালদা থেকে দু’জনকে মন্ত্রী করেছিলেন। সাবিত্রী মিত্র এবং কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। তারপর বছর ভর লেগে থাকত সাবিত্রী কৃষ্ণেন্দুর তুমুল ঝগড়া। দুই নেতার অনুগামীরা সংঘর্ষেও জড়িয়েছেন বহুবার।

এমনিতেই উত্তরবঙ্গ নিয়ে তৃণমূলের মধ্যে চাপ রয়েছে। কোচবিহার, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুরের মতো জেলায় একদিকে যেমন জনসমর্থনে ধস নেমেছে, তেমনই গোষ্ঠী কোন্দলও বাড়ছে পাল্লা দিয়ে। এবার সেই তালিকায় যুক্ত হল মালদা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More