কোভিডের থাবা, শিয়ালদহ-হাওড়ায় কয়েক ডজন ট্রেন বাতিল

দ্য ওয়াল ব্যুরো: কোভিডের প্রকোপ তীব্র থেকে তীব্রতর হচ্ছে। যার প্রভাব পড়ছে লোকাল ট্রেন পরিষেবাতেও। শয়ে শয়ে রেলকর্মী কোভিডে আক্রান্ত হয়ে পড়েছেন। হাওড়া ও শিয়ালদহ মিলিয়ে সংখ্যাটা প্রায় আটশ ছুঁইছুঁই।

শুক্রবারও বাতিল করতে হয়েছে অসংখ্য ট্রেন। পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়া ও শিয়ালদা ডিভিশন মিলিয়ে মোট ৫২টি লোকাল ও ১৬টি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে এদিন। শনিবারও পরিস্থিতি বদলের সম্ভাবনা নেই বলেই খবর। বহু গার্ড সংক্রমিত হয়েছেন। ফলে নির্দিষ্ট কিছু রুটে গার্ড ছাড়াই মালগাড়ি চালানোর ভাবনা রয়েছে রেলের।

ট্রেন বাতিল হওয়ায় ভিড়ও হচ্ছে ব্যাপক। ফলে বগির মধ্যে সামাজিক দূরত্বের বালাই থাকছে না। তবে রেল সূত্রে খবর গত এক সপ্তাহে শিয়ালদহ ও হাওড়া ডিভিশনে যাত্রীসংখ্যা কমেছে যথাক্রমে ১৩ ও ১৫ শতাংশ।

আইআরসিটিসিরও অনেক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। ফলে বৃহস্পতিবার থেকে বন্ধ রাখতে হয়েছে শিয়ালদার বেস কিচেন।এদিকে কলকাতা মেট্রো রেল সূত্রে খবর,  সোমবার থেকে শুক্রবার পর্যন্ত মেট্রোর সংখ্যা কমানো হচ্ছে।  ২৫৮টির বদলে ২৩৮টি মেট্রো চলবে এই ক’দিন। শনিবার চলবে ২১৮টি মেট্রো রবিবার চলবে ১০০ টি।

২৬ এপ্রিল অর্থাত আগামী সোমবার থেকেই মেট্রো কম চালানো হবে।  এদিকে এরইমধ্যে ব্যাঙ্কের অফিসার ও কর্মচারীদের মধ্যেও করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায়, ব্যাঙ্কিং পরিষেবার সময়সীমা কমানোর আর্জি জানাল অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More