ডেবরায় আইপিএস বনাম আইপিএস! তৃণমূলের হুমায়ুনের বিরুদ্ধে ভারতী ঘোষকে প্রার্থী করল ভারতীয় জনতা পার্টি

দ্য ওয়াল ব্যুরো: একেই বোধ হয় বলে শঠে শাঠ্যং।

ডেবরায় প্রাক্তন পুলিশ কর্তা হুমায়ুন কবীরকে প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সেই পুলিশ প্রার্থীর মোকাবিলায় বিজেপি প্রার্থী করল প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষকে।

হুমায়ুন কবীর ছিলেন চন্দননগর পুলিশ কমিশনারেটের কমিশনার। বাংলায় তৃণমূল জমানায় শাসক দলের অত্যন্ত কাছের অফিসার বলে তিনি পরিচিত ছিলেন অনেকের কাছে। একই ভাবে একদা মমতা ঘনিষ্ঠ ছিলেন ভারতীও। সেই সময়ে পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ছিলেন তিনি। তাঁকে জঙ্গলমহলের মা বলতেন অনেকে। পরে ভারতীর সঙ্গে তৃণমূল সরকারের এমন দূরত্ব তৈরি হয় যে, ভারতীকে গ্রেফতার করতেই আদা জল খেয়ে নেমে পড়েছিল রাজ্য পুলিশ।
তবে ভারতী ও হুমায়ুনের মধ্যে তফাত রয়েছে। উনিশ সালে লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছেন ভারতী।

এমনিতে পশ্চিম মেদিনীপুরের আনাচ কানাচ তাঁর চেনা। তৃণমূলের স্থানীয় নেতারা পর্যন্ত এক সময়ে তাঁকে সমঝে চলতেন বলে অনেকে বলেন। তা ছাড়া ভারতী লোকসভা ভোটে ঘাটালে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন।
ভারতী বরাবরই লড়াকু মেজাজের। বিধানসভা ভোটে তাঁকে দল পশ্চিম মেদিনীপুরের কোনও একটি থেকে প্রার্থী করার কথাই ভেবে রেখেছিল। কিন্তু দিদি হুমায়ুনকে ডেবরায় প্রার্থী করতেই বিজেপি দলের এই সহ সভাপতিকেই সেখানে প্রার্থী করে দিল।

বিজেপির এই প্রার্থী তালিকা ঘোষণার পর প্রতিক্রিয়া জানতে চাইলে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, “ভারতী ঘোষের ব্যাপারে বিশেষ জানি না। তবে হুমায়ুন কবীর পুলিশের উর্দি পরা অবস্থা থেকে যে তৃণমূল নেতার মতো কাজ করতেন এ ব্যাপারে কোনও সন্দেহ নেই। বিরোধী দলের কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানো থেকে শুরু করে নানান কুকর্মে উনি ওস্তাদ। এমনকি গরু পাচারকারীদের সঙ্গেও ওনার যোগ ছিল বলে শুনেছি”।

বাংলায় তৃণমূল সরকার গঠনের পর ডেবরা তথা আশপাশের অঞ্চল তৃণমূলের শক্ত ঘাঁটি বলেই পরিচিত ছিল। কিন্তু গত পঞ্চায়েত ভোটের সময় থেকেই সেখানে পায়ের তলায় মাটি সরতে শুরু করেছে। ক্রমশ শক্তিশালী হয়েছে বিজেপি। এখন পরিস্থিতি এমনই যে সেখানে সেয়ানে সেয়ানে লড়াই হবে বলেই মনে করা হচ্ছে। তা ছাড়া পুলিশ বনাম পুলিশের লড়াই যখন হচ্ছে, তখন জমে যাওয়ারই কথা।

You might also like
Comments
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More